বালিশ কাণ্ডের দায় নেবে মন্ত্রণালয়


Published: 2019-06-18 22:11:06 BdST, Updated: 2019-12-13 03:32:35 BdST

লাইভ প্রতিবেদকঃ বালিশ কাণ্ডের দায় নেবে মন্ত্রণালয়। এবিষয়টি ষ্পস্ট করলেন সংশ্লিস্টরা। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কেনাকাটায় দুর্নীতির অভিযোগের দায় নিতে চায় না বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটিতে বালিশ কাণ্ডের বিষয়টি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে এ বিষয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা চাওয়া হয়। বিষয়টি পরিষ্কার করার জন্য মন্ত্রী ও সচিবকে অনুরোধ জানান কমিটির সদস্যরা। তবে মন্ত্রী ও সচিব জানিয়েছেন এর দায় তাদের নয়। যেহেতু কাজটি করছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় তাই দায় তাদেরই নিতে হবে। বৈঠক শেষে কমিটির সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত এমপি বলেন, বিষয়টি নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন।

আমরা সবাই অখুশি। মন্ত্রণালয়ের কাছে ব্যাখ্যা চেয়েছিলাম। তারা বলেছে যেহেতু কাজ দিয়েছি অন্য একটা মন্ত্রণালয়ে, তাদের কাছ থেকে কাজ বুঝে নেয়ার আগে এর দায় তাদেরই নিতে হবে। বৈঠক সূত্র জানায়, আলোচনার সূত্রপাত করেন কমিটির সদস্য ডা. হাবিবে মিল্লাত। তিনি মন্ত্রণালয়ের কাছে বিষয়টির ব্যাখ্যা দাবি করেন।

এ সময় মন্ত্রী বলেন, এটা আমাদের বিষয় না। আমরা গণপূর্ত মন্ত্রণালয়কে কাজ দিয়েছি। তাদের কাছ থেকে কাজ বুঝে নেয়ার আগে আমাদের কিছু করার নেই। এ নিয়ে আদালতে রিট ও দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত রিপোর্ট অনুসারে ব্যবস্থা নেয়া হবে। সভায় সভাপতিত্ব করেন, কমিটির সভাপতি আ ফ ম. রুহুল হক। উপস্থিত ছিলেন- সদস্য ইকবালুর রহিম, ডা. মো. হাবিবে মিল্লাত, মোজাফ্ফর হোসেন, শিরীন আহমেদ, সেলিমা আহমাদ ও হাবিবা রহমান খান।

বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান।

ঢাকা, ১৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।