টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর


Published: 2018-11-06 14:38:43 BdST, Updated: 2018-11-16 22:33:19 BdST

লাইভ প্রতিবেদক: মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে গণভবনে ফিরে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরে না কি সামান্য আগে নির্বাচনকালীন ছোট মন্ত্রিসভা করা হবে, সে বিষয়ে চিন্তাভাবনার মধ্যেই এ নির্দেশ দিলেন শেখ হাসিনা।

বর্তমান সরকারের মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কোটায় রয়েছেন চারজন মন্ত্রী। তারা হলেন, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, আজকের মন্ত্রিসভার আনুষ্ঠানিক সমাপ্তি শেষে অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী মন্ত্রী সভার টেকনোক্রিট মিনিস্টারদের পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন, অন্যরা স্ব-পদে বহাল থাকবেন। তাদের পদত্যাগ করতে হবে না। ‘একই সঙ্গে সংলাপের সারসংক্ষেপ নিয়ে প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে কথা বলবেন।’

সংশ্লিষ্টরা বলছেন, মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগ করার নির্দেশের মধ্যে দিয়ে অনেকটা স্পষ্ট হলো- জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের মধ্য থেকে টেকনোক্র্যাট কোটায় গুরুত্বপূর্ণ কয়েকটা মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে নির্বাচনকালীন সরকার গঠিত হতে যাচ্ছে।

 


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।