বৃহত্তর ময়মনসিংহে বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও নভোথিয়েটার উদ্বোধন হচ্ছে


Published: 2018-10-31 22:39:39 BdST, Updated: 2018-11-17 23:47:18 BdST

লাইভ প্রতিবেদক: শুক্রবার ময়মনসিংহ সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রী ব্রহ্মপুত্র নদের ওপারে নতুন বিভাগীয় শহরসহ ৮২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন।

ইতিমধ্যেই ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য এসব উন্নয়ন প্রকল্পের তালিকা চূড়ান্ত করেছে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়। বিভাগীয় সদর দপ্তরের কার্যালয়সমূহ ছাড়াও বিভাগীয় স্টেডিয়াম, পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন, ৩৬০ মেগাওয়াট ডুয়েল ফুয়েল কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, হাইটেক পার্ক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উল্লেখযোগ্য। ময়মনসিংহের বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে এসব তথ্য মিলেছে।

ময়মনসিংহ বিভাগে ভিত্তিপ্রস্তর স্থাপন হবে এমন প্রকল্পের সংখ্যা ১০টি। এগুলো-ময়মনসিংহ বিভাগের নতুন বিভাগীয় শহরের ভিত্তিপ্রস্তর, বিভাগীয় কমিশনারের কার্যালয়, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বিভাগীয় স্টেডিয়াম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, আরআরএফ-ময়মনসিংহ রেঞ্জ, পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন প্রকল্প, ময়মনসিংহ বিভাগীয় পুলিশ হাসপাতাল।

ময়মনসিংহ জেলায় ভিত্তিপ্রস্তর স্থাপন হবে এমন প্রকল্প হচ্ছে ৩৩টি। এসব হলো- ময়মনসিংহ সিভিল সার্জন কার্যালয়ের নির্মাণ প্রকল্প, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, গৌরীপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, সদর উপজেলার সিরতায় ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, নান্দাইল উপজেলায় মডেল মসজিদ নির্মাণ, হালুয়াঘাট উপজেলায় মডেল মসজিদ, ধোবাউড়া উপজেলায় মডেল মসজিদ ও জেলার হাইটেক পার্ক।

জামালপুরে ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।
এগুলো হলো- বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাদারগঞ্জ উপজেলায় শেখ হাসিনা স্পেশালাইজড জুট টেক্সটাইল মিল, মেলান্দহ উপজেলায় শেখ হাসিনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট ও জামালপুর জেলায় হাইটেক পার্ক।

১৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে নেত্রকোনা জেলায়।

এসব হলো, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি-দুর্গাপুর জেলা মহাসড়ককে জাতীয় মহাসড়ক মান উন্নয়ন প্রকল্প, নেত্রকোনা-বিশিউড়া-ঈশ্বরগঞ্জ (ভায়া গৌরীপুর) সড়ক উন্নয়ন প্রকল্প, মোহনগঞ্জ উপজেলার হাইজদা বাঁধের ঝুঁকিপূর্ণ স্থানসমূহ শক্তিশালীকরণ প্রকল্প, নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্প, নেত্রকোনা মেডিকেল কলেজ ও জেলার চল্লিশায় হেনা ইসলাম কলেজ।

উল্লেখ্য গত ছয় মাসে তিনবার প্রধানমন্ত্রীর সফর স্থগিতের পর অবশেষে শুক্রবার তিনি আসছেন।

 

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।