বাস চলবে, ২১ দিনের আল্টিমেটাম, দাবি না মানলে ৯৬ ঘণ্টার ধর্মঘট


Published: 2018-10-29 22:41:49 BdST, Updated: 2018-11-18 01:55:47 BdST

লাইভ প্রতিবেদক: সরকারকে ২১ দিনের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। দাবি মানলে আবারো ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবে সংগঠনটি। ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী সোমবার এ তথ্য জানিয়েছেন।

এসময় তিনি আরো বলেন, রবিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার ধর্মঘট মঙ্গলবার ভোর ৬টায় শেষ হচ্ছে। দাবি মেনে নেওয়ার জন্য ১ নভেম্বর সরকারকে নোটিশ দেবে ফেডারেশন। একই সঙ্গে ২১ দিনের সময় বেঁধে দেওয়া হবে। এই সময়ের মধ্যে দাবি মানা না হলে ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবে ফেডারেশন।

এই ধর্মঘটে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। অনেকে নাজেহাল হয় শ্রমিকদের হাতে।পরিবহন শ্রমিকদের দাবিগুলো হলো. সড়ক দুর্ঘটনার সব মামলা জামিনযোগ্য করা; দুর্ঘটনায় চালকের পাঁচ লাখ টাকা জরিমানার বিধান বাতিল; চালকের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণির পরিবর্তে পঞ্চম শ্রেণি করা।

৩০২ ধারার মামলার তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি রাখা; পুলিশি হয়রানি বন্ধ; ওয়ে স্কেলে জরিমানা কমানো ও শাস্তি বাতিল এবং গাড়ি নিবন্ধনের সময় শ্রমিক ফেডারেশন প্রতিনিধির প্রত্যয়ন বাধ্যতামূলক করা।

 

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।