চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ


Published: 2018-10-27 14:44:04 BdST, Updated: 2018-11-18 01:56:55 BdST

লাইভ প্রতিবেদক: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। শনিবার দুপুরে সংগঠনটির নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা শাহবাগের প্রধান সড়ক অবরোধ করেন। বর্তমানে যান চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, শনিবার দুপুর ১২টা থেকে শাহবাগে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। তবে দুপুর ১টার দিকে শাহবাগ মোড়ের চারদিকে রাস্তা অবরোধ করলে ব্যস্ততম এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সর্বশেষ দুপুর সোয়া ২টা পর্যন্ত শাহবাগ অবরোধ রয়েছে। অবরোধ ঘিরে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জলকামান, এপিসি গাড়িও প্রস্তুত রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক ইমতিয়াজ হোসেন জানান, আগামী ২৯ অক্টোবর কেবিনেট শেষ মিটিং। আমাদের দাবি সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করা হোক। ৪০তম বিসিএসের সার্কুলার হয়েছে। এই বিসিএসেই যাতে শিক্ষার্থীরা অংশ নিতে পারে, সেই দাবি আদায়ে আমরা শনিবার শাহবাগ অবরোধ করেছি।

এসময় তিনি আরো বলেন, চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে আমাদের আন্দোলন চলছে ২০১২ সাল থেকে। শান্তিপূর্ণ কর্মসূচি চলছে। সকর শ্রেণির মানুষকে এ দাবি পূরণের কর্মসূচিতে অংশ নেয়ার আহ্বানও জানান তিনি।

 


ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।