Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আলোচিত ডা. জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান

প্রকাশিত: ২৭ অক্টোবার ২০২২, ০২:২১

ডা. জাহাঙ্গীর কবির

লাইভ প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ডা. জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান চালাচ্ছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বুধবার (২৬ অক্টোবর) দুপুরে ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আবদুল জব্বার মণ্ডলের নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

এসময় আব্দুল জব্বার মণ্ডল গণমাধ্যমকে জানান, ডা. জাহাঙ্গীরের বিরুদ্ধে অনুমোদনহীন ওষুধ বিক্রির অভিযোগ রয়েছে। অভিযান শেষ হলে বিস্তারিত জানানো হবে।

এর আগে, ২০২১ সালের ১ আগস্ট ডা. জাহাঙ্গীর কবিরের কর্মকাণ্ডকে অবৈজ্ঞানিক, অসত্য, দায়িত্বজ্ঞানহীন এবং শাস্তিযোগ্য অপরাধ হিসেবে উল্লেখ করে চিঠি দেয় চিকিৎসকদের একটি সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর)।

কুরিয়ার সার্ভিসে পাঠানো এই চিঠিতে সংস্থাটির পক্ষে বলা হয়, ডা. জাহাঙ্গীর কবির কিটো ডায়েট নিয়ে ভুল এবং অসত্য তথ্য দিয়ে যাচ্ছেন। তিনি এই ডায়েটের স্বল্প ও দীর্ঘমেয়াদি সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে কোনো লিখিত বা মৌখিক কাউন্সেলিং করেন না। বরং ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগীদের ব্যাপকভাবে কিটো ডায়েটের পরামর্শ দিয়ে ক্ষতি করছেন। তিনি বিভিন্ন চিকিৎসকের দেওয়া প্রেসক্রিপশনকে হেয় করে মন্তব্য করেছেন। করোনার টিকা নিয়ে ইম্যুনোলজি-বিষয়ক ভুল বক্তব্য দিয়েছেন।

জাহাঙ্গীর কবিরের এসব কার্যক্রমকে ম্যালপ্র্যাকটিস বা অপচিকিৎসা বলে আখ্যা দিয়েছে ও তা চিকিৎসাবিজ্ঞানের নীতিবিরোধী ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বলেছে চিকিৎসকদের এই সংগঠন। পরে ওই বছরের ৩ আগস্ট নিজস্ব ফেসবুকের ভেরিফায়েড পেজে দেওয়া এক স্ট্যাটাসে তার ভুল স্বীকার করে ক্ষমা চান ডা. জাহাঙ্গীর কবির।

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ