সাফ চ্যাম্পিয়নশিপইংল্যান্ড প্রবাসী জুলকারনাইনের বাংলাদেশী পাসপোর্ট হচ্ছে


Published: 2021-09-24 22:14:15 BdST, Updated: 2021-10-24 06:55:48 BdST

স্পোর্টস লাইভ: জুলকারনাইন জাতীয় দলের ক্যাম্পে ডাক না পেলেও পেয়েছেন মারুফুল হকের অলিম্পিক দলের ক্যাম্পে। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সেখানে আছে লন্ডনে তৃতীয় বিভাগ লিগের দল ইপ্সউইচ টাউন এফসিতে খেলা ১৮ বছর বয়সী জুলকারনাইনের নামও।

অন্যদিকে সাফ চ্যাম্পিয়নশিপের ক্যাম্পে ইংল্যান্ড প্রবাসী ইউসুফ জুলকারনাইন হককে ডাকতে চেয়েছিলেন জেমি ডে। এই ইংলিশ কোচ দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়ার পর ইংল্যান্ড প্রবাসী এই ফুটবলারের নামও বাদ পড়ে যায়। নতুন কোচ অস্কার ব্রুজন নতুন কোনো প্রবাসী ফুটবলারকেই বিবেচনায় আনেননি।

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে ১২ জন আছেন মারুফুল হকের অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্পে। শনিবারই যুব দলের খেলোয়াড়রা ক্যাম্পে রিপোর্ট করবেন। আবাহনী ক্লাবে যুব দলের আবাসিক ক্যাম্প।

এদিকে জাতীয় দলের ১২ জন বাদে বাকিরা অনুশীলন করবে আবাহনী মাঠ ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। জাতীয় দল মালদ্বীপ থেকে ফিরলেই সবাইকে অনুশীলনে পাবেন যুব দলের কোচ। শনিবার বিকেল সাড়ে ৫টায় ম্যানেজার সত্যজিৎ দাশ রুপুর কাছে রিপোর্ট করবেন ফুটবলাররা। যুব দল ২১ অক্টোবর কুয়েত যাবে।

অপরদিকে প্রবাসী ফুটবলার জুলকারনাইনের বাংলাদেশি পাসপোর্টের জন্য আবেদন করা হয়েছে। পাসপোর্ট পাওয়া গেলে বাফুফে তাকে ঢাকায় নিয়ে আসবে অনুশীলন করাতে। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল এশিয়ান কাপ বাছাইয়ের ‘ডি’ গ্রুপে ২৫ অক্টোবর কুয়েত, ২৮ অক্টোবর উজবেকিস্তান এবং ৩১ অক্টোবর সৌদি আরবের বিপক্ষে খেলবে জানাগেছে।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।