সাকিব-মুশফিক-রিয়াদ মোহামেডানে, আবাহনীতে এক ঝাঁক তরুণ!


Published: 2021-09-07 00:44:38 BdST, Updated: 2021-10-16 21:01:14 BdST

স্পোর্টস লাইভ: মুশফিক-রিয়াদ মোহামেডানে। জমে উঠবে এখন। দেশের ক্রিকেটের শীর্ষ তারকা সাকিব আল হাসান আগামী বছরও মোহামেডান স্পোর্টিং ক্লাবে খেলবেন। সাকিব আল হাসান, তাসকিন আহমেদকে নিশ্চিত করার পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার এবং মেহেদি হাসান মিরাজকেও দলে টেনেছে মোহামেডান।

এদিকে মুশফিকুর রহিমেরও সাদা কালো জার্সি গায়ে জড়ানোর কথা বলা হয়েছে। আবাহনী ছেড়ে আরেক বড় তারকা ও দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকের মোহামেডানে যোগদানের সমূহ সম্ভাবনার কথা জানিয়েছিলেন ক্লাবটির অন্যতম শীর্ষকর্তা মাসুদুজ্জামান। গতবারের লিগ চ্যাম্পিয়ন আবাহনীর অধিনায়ক মুশফিক আগামী লিগে দল পাল্টে ফিরে যাচ্ছেন মোহামেডানে। আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন এ তথ্য নিশ্চিত করেছেন।

সুজন বলেছেন, মুশফিকের মতো কার্যকরী খেলোয়াড়ের দল ছাড়ার কারণ ‘মুশফিকের ধারাবাহিকভাবে ভাল খেলার সামর্থ্য অনেক বেশি। এ সময়ের অন্যতম সেরা ম্যাচ উইনার সে। কিন্তু আমরা তাকে রাখতে পারছি না। বলা চলে রাখা যায়নি। মুশফিক এরই মধ্যে মোহামেডানে চলে গেছে। শুধু দলবদলের আনুষ্ঠানিকতাটুকু বাকি।’ কি আর করা।

তিনি আরও জানিয়েছেন, ‘আগামী বছর ফেব্রুয়ারি থেকে এপ্রিলের প্রথম ভাগ পর্যন্ত জাতীয় দলের দেশে ও দেশের বাইরে প্রচুর খেলা। মার্চে ২ টেস্ট আর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আছে দক্ষিণ আফ্রিকায়। মার্চের মাঝামাঝি নাগাদ হয়তো প্রিমিয়ার লিগ শুরু হবে। কাজেই আমরা দল গঠনের সময় সেটা মাথায় রেখেছি।’ ‘মুশফিক তিন ফরম্যাটেই জাতীয় দলে আছে, থাকবেও।

তাই লিগে তার সার্ভিস মিলবে কম। তার চেয়ে আমরা তরুণদের দিকে নজর দিয়েছি বেশি। যারা টেস্ট এবং ওয়ানডে দলে নেই- তাদের বেশ কয়েকজনকে দলে টানা হয়েছে।’ তরুণ খেলোয়াড়দের সেই তালিকায় আছেন মাহমুদুল হাসান জয়, শামীম পাটোয়ারী, তৌহিদ হৃদয়দের মতো উদ্যমী ক্রিকেটাররা। এছাড়া এবারের প্রিমিয়ার লিগে আলো ছড়ানো বাঁহাতি স্পিনার তানভির ইসলামও এবার নাম লেখাচ্ছেন আবাহনীতে।

‘টেস্ট এবং ওয়ানডে দলের অপরিহার্য সদস্য মুশফিক লিগের একটা বড় সময় খেলতে পারবে না। তাই আমরা বিকল্প পথে হেঁটেছি। এছাড়া জানতে পেরেছি, আবাহনীর চেয়ে মোহামেডানে টাকার পরিমাণ বেশি। তাই মুশফিক আবাহনী ছেড়েছে।’ এছাড়া লিটন দাস, নাইম শেখ, মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্তসহ

মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দীন, তানজিম হাসান সাকিব ও শহিদুল ইসলামকেও ধরে রেখেছে আবাহনী। এর বাইরে গত লিগে ভালো খেলা পেসার কামরুল ইসলাম রাব্বিরও আবাহনীতে যোগ দেয়া নিশ্চিত বলে জানালেন সুজন। এখন কেবল অপেক্ষার পালা।

ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।