সাকিবের অনুশীলনে সুরক্ষাবলয় ভঙ্গ, তদন্ত চলছে


Published: 2021-06-05 22:31:24 BdST, Updated: 2021-11-27 17:07:37 BdST

 

লাইভ প্রতিবেদক: মহামারি কোভিড আবহে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আয়োজনে জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এজন্য প্রায় সাত কোটি টাকা ব্যয় হয়েছে বোর্ডের। বিসিবির কড়া সতর্কতার পরেও বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসানের অনুশীলনের সময় জৈব সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনা ঘটেছে!

এদিকে চলতি আসরে মোহামেডানের নেতৃত্ব দিচ্ছেন সাকিব। শুক্রবার (৪ জুন) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে সাকিবের ব্যাটিং অনুশীলনের সময় হুট করে বাইরের এক ব্যক্তি ঢুকে পড়েন।

নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিয়ে সেই ব্যক্তি স্টেডিয়ামে ঢুকে পড়ল তা নিয়ে বিসিবিতে এখন তোলপাড় চলছে। অভিযোগ উঠেছে, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা নাকি তাকে বাধা দেননি।

আর এ ঘটনা জানাজানি হওযার পর অভিযোগ তদন্তের ঘোষণা দিয়েছে বিসিবি ও সিসিডিএম। টুর্নামেন্ট শুরুর আগেই বিসিবি জানায়, কেউ সুরক্ষা বলয় ভঙ্গ করলে জরিমানা, নিষেধাজ্ঞার মতো কঠোর শাস্তি দেওয়া হবে।

তারপরেও মহামারি পরিস্থিতিতে এমন ঘটনা ঘটল। এমন ঘটনায় হতাশার কথা জানিয়েছেন সিসিডিএমের প্রধান কাজী ইনাম আহমেদ। বলেন, ‘সিসিডিএম ও বিসিবি বিষয়টি খুব গুরুত্ব সহকারে নিচ্ছে। প্রতিটি দলের ক্রিকেটার, কর্মকর্তাদের স্বাস্থ্যগত নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এই জৈব সুরক্ষাবলয়ের পেছনে যথেষ্ট পরিমাণ টাকা ও প্রচেষ্টা বিনিয়োগ করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং সামনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

ঢাকা, ৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।