Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
গুচ্ছ ভর্তি পরীক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘সি’ ইউনিটে উপস্থিতি ৯৫.৯৯ শতাংশ

প্রকাশিত: ২৭ মে ২০২৩, ২১:৪৭

গুচ্ছপদ্ধতিতে সি-ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কেন্দ্রে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছপদ্ধতিতে সি-ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) দুপুর ১২ থেকে ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৩ শত ৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ২শত ৯৪ জন, অনুপস্থিত ছিলেন ৫৪ জন। পরীক্ষায় উপস্থিতির হার প্রায় ৯৫.৯৯ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, বিজ্ঞান অনুষদ ভবনে সি-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় ভিজিল্যান্স উপ কমিটির সদস্য চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, শিক্ষক সমিতির সভাপতি ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল হালিম, কর্মকর্তা পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, ‘২০২৩ সালের জিএসটি’র যে ভর্তি পরীক্ষা তাতে ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একযোগে শুরু হয়েছে। কেন্দ্র হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও সেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমাদের কোন উপকেন্দ্র অর্থাৎ ক্যাম্পাসের বাইরে অন্যকোন প্রতিষ্ঠানে আমরা ভর্তি পরীক্ষা নিচ্ছি না। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটে ১ হাজার ৩শ ৪৮ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষা দিতে পারছে। গুচ্ছভর্তি পরীক্ষা অত্যন্ত উৎসবমুখর পরিবেশে গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীরা সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।’

পরীক্ষায় পরীক্ষার্থীদের উপস্থিতি ও পরীক্ষা কার্যক্রম পরিচালনায় দায়িত্বপ্রাপ্তদের কাজ দেখে বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা ও পরীক্ষা আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম নিয়ে উপস্থিত অভিভাবকরাও সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, গুচ্ছপদ্ধতির এই ভর্তি পরীক্ষায় ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় দেশব্যাপী একযোগে মোট ১৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা গ্রহণ করে। ইউনিট-এ (বিজ্ঞান) এর ভর্তি পরীক্ষা ০৩ জুন, ২০২৩ দুপুর ১২টা থেকে-১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের ফলাফল জিএসটি গুচ্ছভুক্ত সমন্বিত পরীক্ষার ওয়েবসাইট (www.gstadmission.ac.bd) -এ প্রকাশ করা হবে।

ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমপি//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ