Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে চুরি করতে এসে গণধোলাই ‍খেলো এক যুবক

প্রকাশিত: ২২ মে ২০২৩, ২৩:৫৫

বাকৃবির হলে চোর আটক

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক ছাত্র হলে চুরি করতে গিয়ে ধরা পরা এক যুবককে গণধোলাই ‍দিয়েছে শিক্ষার্থীরা। রনি দে নামের ওই চোরকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ক্যাম্পে নেওয়া হয়।

রোববার (২১ মে) রাত সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শামসুল হক হলে এ ঘটনাটি ঘটে। বিষয়টি ক্যাম্পাসলাইভকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের হল সূত্রে জানা যায়, ঘটনার দিন রাতে শামসুল হক হলে চোর ছদ্মবেশে চুরি করতে আসে। হল গেট দিয়ে ঢুকলে কর্তব্যরত কর্মচারি কোথায় যাবে জিজ্ঞেস করলে চোর নামসহ একটি রুমের কথা বলে। কিন্তু ওই কর্মচারির সন্দেহ হয়। চোরকে অতিথি কক্ষে রেখে সেইরুমে যায়। পরে দেখে সেই নামের কোনো ছাত্র সেই রুমে নেই। পরে সন্দেহ হলে তাকে হলের গেস্ট রুমে আটক রাখা হয়।

কর্তব্যরত কর্মচারি এ বিষয়ে বলেন, এর আগে বিভিন্ন সময় হলে এসে সে চুরি করেছে। মোবাইল, ওয়াশরুমের ট্যাপসহ ছাত্রদের বিভিন্ন জিনিস চুরি করে। এর আগে সে চুরি করলে সিসি ক্যামেরায় ধরা পড়ে। পরে সিসি ক্যামেরা থেকে তার ছবি প্রিন্ট করে হল গেটে ঝুলিয়ে রাখা হয়। চোর চুরি করতে আসলে যেন ছবি দেখে চিনতে পারা যায়।
আজ চুরি করতে আসলে সন্দেহ হলে পরে ছবি দেখে চিনতে পারি। পরে তাকে ধরে হলের গেস্টরুমে রাখা হয়। শিক্ষার্থীরা বিষয়টি জানতে পেরে গণধোলাই দেয়। ছাত্রদের চুরি হওয়া জিনিসগুলো উদ্ধার করতে বিশ্ববিদ্যালয়ে কর্তব্যরত পুলিশ চোরের দেওয়া ঠিকানার (শেষমোড়) বাসায় যায়। পরে সেখানে তার বাসা খুঁজে না পেলে আবার পুলিশ ফিরে আসে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, হল থেকে চোরকে পুলিশ ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। ক্যাম্পে নিয়ে এসে তাকে জিজ্ঞাসাবাদ করছি। কিন্তু তার বাসার ঠিকানা এখনো জানতে পারি নি। আমরা চাচ্ছি তার বাসার ঠিকানা জানতে। তার বাসার ঠিকানা জেনে চুরি হওয়া জিনিসগুলো উদ্ধার করবো। পরে তাকে থানায় সোপর্দ করা হবে।

পুলিশের উপ-পরিদর্শক (এসআই) লুৎফুর রহমান বলেন, গতকাল রাতে বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মী ও পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে রনি দে নামের চোরকে আটক করে। পরে তাকে জিজ্ঞাসাবাদে আগের চুরিকৃত মালামাল শেষ মোড় এলাকার বাসায় রেখেছেন বলে জানান। আমরা শেষ মোড় এলাকায় দেওয়া বাসার ঠিকানায় তল্লাশি অভিযান চালাই। তবে কিছু পাওয়া যায় নি। পরে তাকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ