Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিজয়ের দিনে বাকৃবির নানা আয়োজন

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০৭:১০

বিজয়ের দিনে বাকৃবির নানা আয়োজন

বাকৃবি লাইভ: লাল-সবুজের বিজয়ী পতাকাটি বিশ্ব মানচিত্রে স্থান করে নিয়েছিল আজ। সেই দিনকে মহামান্বিত্ব করতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথেই বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও আবাসিক ভবন গুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে সাতটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ‘মরণসাগরে’ শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

বিশ্ববিদ্যলয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি আয়োজনায় ও অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম।

মহান বিজয় দিবসে উপাচার্য বলেন, বাংলাদেশের স্বাধীনতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই এসেছিলো। দীর্ঘ নয় মাস লড়াই সংগ্রামে শহীদদের রক্তের বিনিময়ে এই স্বাধীনতা অর্জিত হয়েছে। জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন দেশ এখন সেভাবেই এগিয়ে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা সরকার। সরকার ও দেশের জনগনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে বাকৃবিও সর্বদা দেশ গঠনে কাজ করে যাবে।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তারা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরবর্তীতে দুপুর দেড়টায় শহীদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে বিশ^বিদ্যালয়ের সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ