Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেফমুবিপ্রবি'র নতুন ভিসি হলেন জবি অধ্যাপক ড. কামরুল আলম

প্রকাশিত: ১৩ ডিসেম্বার ২০২২, ০৫:২৪

ড. কামরুল আলম খান

বশেফমুবিপ্রবি লাইভ: জামালপুরে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল আলম খান।

সোমবার (১২ ডিসেম্বর) উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০১৭ এর ধারা ১০ (১) অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল আলম খানকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জামালপুর-এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ ৪ বছর। তবে সেক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদেপূর্ণ সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন, তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নতুন উপাচার্য হয়ে অধ্যাপক ড. মো. কামরুল আলম খান ক্যাম্পাসলাইভকে বলেন, "বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে আমি অত্যন্ত গর্বিত সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে শ্রদ্ধা জানাচ্ছি।"

বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, "আমার প্রথম লক্ষ্য থাকবে শিক্ষার্থীদের জন্য কল্যাণমূলক কাজ করা। তাদের নিয়ে দেশের সেরা বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে স্থান করে নেওয়ার চেষ্টা চালিয়ে যাবো।"

উল্লেখ্য, এর আগে তিনি পাথরকুচি পাতা থেকে বিদ্যুৎ উৎপাদনের বিস্ময়কর পদ্ধতির আবিষ্কার করেন। পাথরকুচি পাতার রস থেকে উৎপাদিত বিদ্যুৎ দিয়ে তিনি বৈদ্যুতিক বাতি, টেবিল ফ্যান, এনার্জি বাল্ব, কম্পিউটার, সাদাকালো টেলিভিশনসহ বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্র চালিয়ে সফল হয়েছেন। এছাড়াও অধ্যাপক ড. কামরুল আলম খান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাশুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন।

ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//কেআই//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ