Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
রেজিস্ট্রেশন শুরু আগামীকাল

অবশেষে সমাবর্তন পেতে যাচ্ছে বাকৃবি গ্র্যাজুয়েটরা

প্রকাশিত: ১ ডিসেম্বার ২০২২, ০৩:৩৫

প্রতীকী ছবি

বাকৃবি লাইভ: দীর্ঘ ছয় বছর পর অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃৃবি) গ্র্যাজুয়েটদের। বিশ্ববিদ্যালয় প্রশাসন এবার অষ্টম সমাবর্তন আয়োজন করতে যাচ্ছে। আগামী বছরের ফেব্রুয়ারি মাসের ২য় অথবা ৩য় সপ্তাহে অষ্টম সমাবর্তনের সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে। এর আগে ২০১৬ সালে বিশ্ববিদ্যালয়টির সপ্তম সমাবর্তন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার সন্ধ্যায় এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমাবর্তনে স্নাতক পর্যায়ে ২০১৪ সালের জানুয়ারি-জুন সেমিস্টার থেকে ২০২১ সালের জানুয়ারি-জুন সেমিস্টার পর্যন্ত যারা গ্র্যাজুয়েট হয়েছেন সবাই অংশ নিতে পারবেন। এছাড়াও স্নাতকোত্তর পর্যায়ে ২০১৪ সালের জানুয়ারি-জুন সেমিস্টার থেকে ২০২২ সালের এপ্রিল-সেপ্টেম্বর সেমিস্টার পর্যন্ত যারা ডিগ্রি লাভ করেছেন তারা অংশ নিতে পারবেন। এদিকে পি.এইচ.ডি. পর্যায়ে যেসব শিক্ষার্থী ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত মূল সার্টিফিকেট গ্রহণ করেননি তারা সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সমাবর্তনে অংশগ্রহণে আগ্রহীদের আগামী ০১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে। সমাবর্তন অনুষ্ঠানের রেজিস্ট্রেশন ফি বাবদ স্নাতক পর্যায়ে ১৫শ’ টাকা, স্নাতকোত্তর পর্যায়ে ২ হাজার টাকা এবং পিএইচডি পর্যায়ে ৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। সমাবর্তনে অংশগ্রহণকারী আগ্রহী শিক্ষার্থীরা https://bau.edu.bd/convocation লিংকে ক্লিক করে আবেদন করতে পারবেন।

প্রসঙ্গত, দীর্ঘ ছয় বছর ধরে অষ্টম সমাবর্তনের অপেক্ষায় ছিল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা। ২০১৬ সালে সপ্তম সমাবর্তনের পর একাধিকবার উদ্যোগ নেওয়া হলেও অষ্টম সমাবর্তন আয়োজন করা সম্ভব হয়নি।

এ নিয়ে চরম ক্ষুব্ধ সমাবর্তনের অপেক্ষায় থাকা ছয় হাজারেরও বেশি শিক্ষার্থী। অবশেষে অষ্টম সমাবর্তন আয়োজনের মধ্য দিয়ে আলোর মুখ দেখতে যাচ্ছেন বাকৃবির শিক্ষার্থীরা।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ