Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তারিখ নির্ধারণের পরও সম্মেলন হয়নি নজরুল বিশ্ববিদ্যালয়ে

প্রকাশিত: ১০ নভেম্বার ২০২২, ০১:০০

বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগের লোগো

জাককানইবি লাইভ: পাঁচ বছর সাত মাসেও মেয়াদ শেষ হয়নি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদী কমিটির। এরই মধ্যে বিভিন্ন সময় বিতর্কিত কর্মকাণ্ডের জন্য আলোচনায় এসেছিলো ছাত্রলীগের এই ইউনিটটি।

এমন পরিস্থিতিতে গত ২৫ অক্টোবর বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ইউনিটটির সম্মেলনের তারিখ ৮ নভেম্বর নির্ধারণ করা হয়। কিন্তু তারিখ নির্ধারণ করা হলেও সম্মেলন হয়নি গতকাল। যা নিয়ে ক্ষুব্ধ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও পদপ্রত্যাশীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন। আর সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সফরসঙ্গী হয়ে যশোরে আছেন।

ইউনিটটির কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত নেতা পুতুল চন্দ্র রায় বলেন, সভাপতিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে সাধারণ সম্পাদক একা করতে অপারগতা প্রকাশ করে আরো সময় চেয়েছেন। আসলে যার সুযোগ নেই।

কমিটিতে শীর্ষ পদপ্রত্যাশী এক নেতা বলেন, ‘প্রায় ছয় বছর পর সম্মেলনের খবরে আমরা একটি উৎসবের অপেক্ষায় ছিলাম। কিন্তু আমরা আশাহত। তবে শেষ পর্যন্ত চাই সম্মেলন যেন হয়।’

এদিকে সম্মেলন না হবার বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, কেন্দ্রীয় কমিটি যা চায় তাই হবে। আমি কাজে ঢাকায় আছি।

সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, আমি দাদার (লেখক ভট্টাচার্য্য) সঙ্গে যশোর আছি। আমি একা কিছু পারবো না। কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত দিলে সেভাবেই কাজ হবে। কবে ক্যাম্পাসে ফিরবেন জানতে চাইলে তিনি বলেন, বুধবার আসবো। সেই হিসেবে সম্মেলন অনুষ্ঠিত হবার জন্যে নির্ধারিত সময়ের পর আসবেন এই নেতা।

এরইমধ্যে আগামী ৩ ডিসেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। যার কারণে কেন্দ্রীয় এই কমিটির এখন আর নতুন কোনো ইউনিটের কমিটি গঠনের ক্ষমতা আছে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে। যার কারণে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান কমিটিই বহাল থাকার গুঞ্জন উঠেছে।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ