Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে প্রবন্ধ লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ২১:৩৮

পুরস্কার বিতরণী

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রথমবারের মতো ‘প্রবন্ধ লেখা প্রতিযোগিতা-২০২২’ আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। জুন-জুলাই মাসে ‘বঙ্গবন্ধু ও আমাদের কৃষি’ অথবা ‘কৃষিতে বাকৃবির অবদান’ বিষয়ে প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষাথর্ীদের থেকে প্রবন্ধ লেখার আহ্বান করে বাকৃবিসাস।

রবিবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বাকৃবিসাস কাযার্লয়ে প্রতিযোগিতাটির পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা ও বাকৃবিসাসের উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম। এছাড়া বাকৃবিসাসের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক মো. শাহেদুজ্জামান সাগর ও মো. মোফাজ্জল হোসেন মায়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আয়োজিত প্রবন্ধ প্রতিযোগিতায় প্রথম স্থান আধিকার করেছেন ফাতেমা আক্তার, যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করেছেন মো. লাফসান তালুকদার রামিন, সানজিদা আক্তার অনন্ত ও রুকসানা পারভীন এবং তৃতীয় স্থান অধিকার করেছেন মো. ফাহাদ হোসেন ফাহিম। প্রবন্ধ প্রতিযোগিতায় এই ৫ জনকে পুরষ্কার প্রদানসহ প্রতিযোগিতায় প্রথম ১০ জনকে বাকৃবিসাসের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা বলেন, ‘বঙ্গবন্ধু ও আমাদের কৃষি’ অথবা ‘কৃষিতে বাকৃবির অবদান’ বিষয় দুটি নিয়ে প্রতিযোগিতাটি আয়োজিত হয় যা কৃষিবিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধু কৃষিবিদদের প্রথম শ্রেনীর মর্যাদা দিয়েছেন যে কারণে বাংলাদেশে আজ কৃষি একটি অনন্য উচ্চতায় পৌছে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতিমনা পরিবেশ তৈরি করতে এই আয়োজনটি একটি মূখ্য ভূমিকা পালন করবে। এমন আয়োজন আরো হবে বাকৃবিসাসের কাছে এমন আশাবাদও ব্যক্ত করেন তিনি।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ