Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
নজরুল বিশ্ববিদ্যালয়ে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের সেমিনার

''একাডেমিক সেশন শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজনীয়''

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বার ২০২২, ০৭:৩০

স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের সেমিনার

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের আয়োজনে 'Enhancing Local Governance through Engaging Civil Society: Trends and Challenges in Practice' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখর।

এছাড়াও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া আফরিন তন্বীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, "একাডেমিক সেশন শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজনীয়। নজরুল বিশ্ববিদ্যালয়ে আমরা শিক্ষা, গবেষণা ও উন্নয়ন-এ তিনটি ব্রতকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় পরিচালনার কাজ হাতে নিয়েছি। এখানে শিক্ষার কাজকর্ম যথাযথভাবে চলবে। ছাত্র-শিক্ষকের সম্পর্ক ধীরে ধীরে বৃদ্ধি করতে হবে, তাদের যে রাজ্য এ রাজ্যকে সুবিস্তৃত করতে হবে।"

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সেমিনারে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরে ভিসি বলেন, "আন্তঃবিশ্ববিদ্যালয়ের যে যোগাযোগ সেটা আমাদের আরও বাড়াতে হবে। এ কারণে ছাত্রছাত্রীরা জাতীয় সেমিনারে যতবেশি উপস্থিত থাকবে, বিশেষ করে নির্দিষ্ট বিষয়ের যারা রিসোর্স পার্সন আছেন তাদেরকে আমন্ত্রণ জানিয়ে এ ধরনের সেমিনার ততবেশি আয়োজিত হবে বলে আমরা মনে করি। আমাদের যে উদ্দেশ্য সে লক্ষ্য পূরণে আমরা আরও বেশি এগিয়ে যাবো।"

আয়োজনকে স্বাগত জানিয়ে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, "স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগ যে আয়োজনটা করছে সে আয়োজন এরপরে আরও তারা এগিয়ে নিয়ে যাবে। আসলে বিদ্যার বিভিন্ন রকমের শাখা প্রশাখা হয়েছে। এই শাখা প্রশাখাকে যতবেশি গুরুত্ব দিয়ে এর গভীরে প্রবেশ করা যায় ততবেশি আমরা গভীরে প্রবেশ করতে পারবো।"

স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. রাকিবুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রসাশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মফিজুর রহমান।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ