teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩১শে জানুয়ারি ২০২৩, ১৮ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

নজরুল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বার ২০২২, ২৩:০০

নজরুল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিজ্ঞান ভবনের পাঁচ তলার একটি কক্ষে ল্যাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখর। ল্যাবে ত্রিশটি আধুনিক মানের কম্পিউটার স্থাপন করা হয়েছে।

ভিসি বলেন, এরকম একটি আধুনিক কম্পিউটার ল্যাব আমাদের কলা অনুষদভুক্ত বিভাগগুলোর ছাত্রছাত্রীরা ব্যবহার করতে পারবে এটি সত্যি আনন্দদায়ক। দক্ষতা ও শৃঙ্খলার সঙ্গে ল্যাব পরিচালনা করতে হবে। আমাদের এই প্রতিজ্ঞা নিতে হবে।

তিনি আরো বলেন, শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি মটোকে সামনে নিয়ে আমরা বিশ্ববিদ্যালয়কে গড়ে তুলবার চেষ্টা করছি। আর তাই আমাদের ছাত্রছাত্রীদের যে দক্ষতা দরকার সেটির সঙ্গে শৃঙ্খলার দক্ষতাও অর্জন করতে হবে। আমাদের শিক্ষক ও শিক্ষার্থীরা দায়িত্বশীল হলে আমরা প্রতিটি অনুষদে ল্যাব তৈরি করে দিতে চাই। এরকম কাজে আমি সবসময় প্রণোদনা দেবো ও সমর্থন করবো।

কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ড. শেখ মেহেদী হাসান, শিক্ষক সমিতির সভাপতি ড. শেখ সুজন আলী, সাধারণ সম্পাদক ড. তুহিনুর রহমানসহ অন্যরা।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ