Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ১০:১৪

বাকৃবিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

বাকৃবি লাইভ: সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের ৫২৫৪ তম আবির্ভাব তিথি জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) বিকাল সাড়ে ৫ টায় মঙ্গল কেন্দ্রীয় মন্দির থেকে শোভাযাত্রার মাধ্যমে জন্মাষ্টমী উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের হিন্দু সম্প্রদায়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা ওই মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয়।

কেন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি অধ্যাপক গোপাল চন্দ্র দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম।
পরে কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে সন্ধ্যা সাড়ে ৬ টায় শ্রী কৃষ্ণের পূজা ও সমাবেত উপসনা এবং ৭টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ যে, ভগবান শ্রী কৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেন। এই দিনে শ্রী কৃষ্ণের আরাধনা করলে সন্তানপ্রাপ্তি, দীর্ঘায়ু এবং সমৃদ্ধির আশীর্বাদ পাওয়া যায় বলে সনাতন ধর্মালম্বীরা বিশ্বাস করেন।


ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওপিটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ