Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে ভেটেরিনারি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রোগ্রামের উদ্বোধনী

প্রকাশিত: ৫ আগষ্ট ২০২২, ০৫:২২

ইন্টার্নশিপ প্রোগ্রামের উদ্বোধনী

বাকৃবি লাইভ: মাঠ পর্যায়ে আরও দক্ষ ভেটেরিনারিয়ান হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ১৯তম ইন্টার্নশিপ প্রোগ্রামের (৫৬তম ব্যাচের) উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। ভেটেরিনারি অনুষদের আয়োজনে বৃহস্পতিবার (০৪ আগস্ট) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

জানা যায়, এ বছর ১৪১জন শিক্ষার্থী ইন্টার্নশিপ প্রোগ্রামে অংশ নিচ্ছেন।। দুই ধাপে বাংলাদেশ ও ভারতে এই ইন্টার্নশিপ প্রোগ্রামের কার্যক্রম অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৩৬জন শিক্ষার্থীদের ভারতে ইন্টার্নশিপে পাঠানোর কার্যক্রম প্রক্রিয়াধীন। যা আগামী ৭আগস্ট হতে শুরু হয়ে ১ ডিসেম্বরে শেষ হবে।

ভেটেরিনারি অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মকবুল হোসেন এর সভাপতিত্বে ও ড. রোকসানা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

এছাড়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. গোলাম শাহী আলম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডীন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক মো.এরশাদুল হক, প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইন্টার্নিশিপ প্রোগ্রাম আয়োজক কমিটির সদস্য ড. নাসরিন সুলতানা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, এই পেশা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সেবাধর্মী। দেশকে এগিয়ে নিয়ে যেতে সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাকৃবির দক্ষ গ্রাজুয়েটরা কাজ করে যাচ্ছেন। উপাচার্য আরো বলেন, ভেটেরিনারিয়ানগণ দেশে এবং দেশের বাইরে সফলভাবে প্রশিক্ষণ গ্রহণ করে ইন্টার্নশিপ সম্পন্ন করে অভিজ্ঞতা লাভ করবে। তাদের এই অভিজ্ঞতা দেশের প্রাণি সম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা বলেন, ইন্টার্নশিপের মাধ্যমে দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে হবে। সর্বোপরি ইন্টার্নশিপ প্রোগ্রামের সার্বিক সফলতা কামনা করেন।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ