Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেফমুবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৪:৫৩

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

বশেফমুবিপ্রবি লাইভ: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ পালন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য ছিল "নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ"।

বুধবার (২৭জুলাই) দুপুর ১টায় র‌্যালি, আলোচনা সভা, মাছের পোনা অবমুক্তকরণসহ নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করে বিশ্ববিদ্যালয়টির ফিশারিজ বিভাগ।

ফিশারিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুস ছাত্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- সমুদ্রকে কাজে লাগিয়ে সুনীল অর্থনীতি বা ব্লু-ইকোনমি গড়ে তুলতে হবে, মৎস্য গবেষণা ও নতুন নতুন প্রযুক্তির উদ্ভাবন, মৎস্যজাত দ্রব্য উৎপাদন বাড়ানো, মৎস্য সংরক্ষণ করতে হবে। তিনি আরো বলেন- নদী দখল, দূষণের কারণে মাছ কমে গেছে, বিলগুলোও শুকিয়ে গেছে। এগুলোও রক্ষা করতে হবে।

উপাচার্য বলেন- মাছের গুনগত মান বাড়াতে ছাত্র-শিক্ষক সবাইকে গবেষণা করতে হবে। গবেষণালব্ধ ফলাফল মাঠ পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। তাহলেই নিরাপদ মাছে ভরে উঠবে বঙ্গবন্ধুর বাংলাদেশ।

ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মুখলেসুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন - বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সুশান্ত কুমার ভট্টাচার্য, সহকারী অধ্যাপক মৌসুমী আক্তার, সৈয়দ আরিফুল হক, মেলান্দহ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান, ফিশারিজ বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেত্রী নূর-এ-জান্নাত, বঙ্গমাতা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আহ্বায়ক মোঃ আল-ফাহাদ প্রমুখ।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমকে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ