Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে মৎস্য সপ্তাহ উদযাপিত

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ০২:৩০

মাছের পোনা অবমুক্তকরণ

বাকৃবি লাইভ: ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ গানকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপিত হয়েছে। রবিবার (২৪ জুলাই) দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা, মাছের পোনা অবমুক্তকরণ ও মুক্ত আলোচনা সভার আয়োজন করে বাকৃবি’র মাৎস্যবিজ্ঞান অনুষদ।

দিবসটি উপলক্ষে সকাল ৯ টায় এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ব্রহ্মপুত্র নদের পাড়ে গিয়ে শেষ হয়। এরপর ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্তকরণ করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন, মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা- কর্মচারিরা এসময় উপস্থিত ছিলেন।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আবুল মনসুর বলেন,বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ এদেশে মৎস্য শিক্ষার পথিকৃৎ। এ অনুষদের গ্র্যাজুয়েটগণ মৎস্য সেক্টর এবং অন্যান্য প্রতিষ্ঠানে অবদান রেখে মৎস্য সম্পদের উন্নতি করে আসছেন। তাই এ শ্রেষ্ঠত্ব বজায় রাখতে মাৎস্যবিজ্ঞান অনুষদের গুরুত্ব দেয়া উচিত।

উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, জিডিপিতে একটি বড় অবদান রাখছে বাংলাদেশের মৎস্য সম্পদ। আর এই মৎস্য সম্পদ উন্নয়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ দেশের জন্মলগ্ন থেকে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে দেশের অর্থনৈতিক উন্নয়নে মৎস্য সম্পদকে কাজে লাগানোর জন্য বাকৃবি সবসময় অবদান রেখে যাবে।

এছাড়াও সকাল ১১টায় মাৎস্যবিজ্ঞান অনুষদের বর্তমান অবস্থা ও ভবিষ্যতে করণীয় সম্পর্কে অনুষদীয় সভা কক্ষে একটি মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

ঢাকা, ২৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ