Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বিশ্ববিদ্যালিয়ের নাম ভুল করায় শিক্ষার্থীদের মাঝে তীব্র প্রতিক্রিয়া

বাকৃবি হয়ে গেল ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়!

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০৬:৫৩

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

বাকৃবি লাইভ: বিদ্যুৎ সংকটের ঘাটতি মোকাবেলায় দেশব্যাপী চলমান লোডশেডিংয়ের জন্যে এলাকার নাম প্রকাশ করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগ -২ (দক্ষিণ) ময়মনসিংহ অঞ্চল। প্রকাশিত তালিকায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নামের পরিবর্তে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় লেখা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা নাম ভুলের প্রতিবাদ জানিয়েছেন এবং বিষয়টি দ্রুত সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণে দাবি জানান তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আবদুল্লাহ আল রিপন নামে এক শিক্ষার্থী বলেন, চার বছরের বিশ্ববিদ্যালয়ের জীবনে বেশ কয়েকবার দেখলাম বিভিন্ন জায়গায় ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় লেখতে। এ বিষয়ে শিক্ষার্থীরা কথা বললেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো পদক্ষেপ নিতে দেখিনি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনি ব্যবস্থা গ্রহণ না করলে এমন ঘটনা চলতেই থাকবে।

প্রকাশিত তালিকা

এ বিষয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডয়ের বিদ্যুৎ বিতরণ ও বিক্রয় বিভাগ -২ ময়মনসিংহ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী ইন্দ্রজিৎ দেবনাথ ক্যাম্পাসলাইভকে বলেন, নাম ভুল করার বিষয়টি ইচ্ছাকৃত নয়। আমাদের সাবস্টেশনে ওই অঞ্চলের ফিডারে (বিদ্যুৎ সরবরাহের যন্ত্র) “কৃষি বিশ্ববিদ্যালয়” নাম লিখা আছে। এজন্যে ঐ সাবস্টেশনের কর্মকর্তারা বিশ্ববিদ্যালয়ের নাম লিখতে ভুল করেছে। অনেক আগে থেকেই এই নাম দেওয়া আছে। এর আগে অভিযোগ আসেনি বলে পরিবর্তন করা হয়নি। আমরা দ্রুতই এ বিষয়টির সংশোধনের কাজটি সম্পন্ন করবো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম এ বিষয়ে ক্যাম্পাসলাইভকে জানান, ‘এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হবে। বিশ্ববিদ্যালয়ের নাম ভুল করার জন্যে জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের মাধ্যমে একটি প্রতিবাদ লিপি পাঠানো হবে। বিশ্ববিদ্যালয়ের নাম সঠিকভাবে প্রচার এবং জানানোর জন্যও জনসংযোগ বিভাগকে বলা হবে’।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ