Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষকদের চরিত্র হনন ও কলুষিত করতে একদল সক্রিয়

প্রকাশিত: ২ জুলাই ২০২২, ০৩:৪৩

শিক্ষকদের চরিত্র হনন ও কলুষিত করতে একদল সক্রিয়

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, বর্তমানে শিক্ষকদের চরিত্র হনন ও কলুষিত করতে একদল সক্রিয় হয়ে উঠেছে। শিক্ষকদের হেনস্তা করতে পারলেই যেনো সফল তারা। এই ভাবনা থেকে সরে আসতে হবে।

ভিসি আরো বলেন, শিক্ষকরাই জাতি গঠনে কাজ করে। তাদের প্রতিপক্ষ ভাবার জায়গা নেই। এটি আমাদের সংস্কৃতির উপর আঘাতের সামিল। এই কাজে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে এমন নিন্দনীয় কাজ আর হবে না বলেই মনে করি।

বৃহস্পতিবার (৩০ জুন) সারাদেশে একের পর এক শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ জানিয়ে কবি নজরুল ভাস্কর্যে মানববন্ধন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

মানববন্ধন শেষে একটি মিছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্তি হয়। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখর।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শেখ সুজন আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তুহিনুর রহমান (তুহিন অবন্ত), সঙ্গীত বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ জাহিদুল কবীর, শিক্ষক সমিতির সাবেক সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়।

 

ঢাকা, ০১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এপিজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ