Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের নতুন পরিচালক ড. সুবাস

প্রকাশিত: ২৮ জুন ২০২২, ০৫:০৮

অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে অবস্থিত হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের নতুন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। এতে নিয়োগপ্রাপ্ত হয়েছে বাকৃবির পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস।

সোমবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো ছাইফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। এর আগে এ বিষয়টি উল্লেখ করে বাকৃবির রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ড. সুবাস চন্দ্র দাস হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক ড. আব্দুস সালামের স্থলাভিষিক্ত হবেন। তিনি দুই বছরের জন্য ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করবেন। নতুন পরিচালক হিসেবে তিনি আগামি ১ জুলাই দায়িত্ব গ্রহণ করবেন।

ড. সুবাস বর্তমানে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। তিনি বাকৃবি আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সহসভাপতি হিসেবে দায়িত্বরত আছেন। এছাড়া তিনি বাকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেকশনের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, অবহেলিত হাওর ও চর অঞ্চলের উন্নয়নের জন্যে ২০১৮ সালের ২২ জুলাই বিশ্ববিদ্যালয়ে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তবে উদ্বোধনের পর চার বছর পেরিয়ে গেলেও এখনো প্রতিষ্ঠানটির অবকাঠামো তৈরি হয় নি।

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ