Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে বশেফমুবিপ্রবিতে আনন্দ শোভাযাত্রা

প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০৪:২৫

ফাইল ছবি

বশেফমুবিপ্রবি লাইভ: স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষ্যে জামালপুরে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জুন) দুপুরে ক্যাম্পাসে এ আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা
অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ-এর নির্দেশনা ও পরিকল্পনায় আয়োজিত শোভাযাত্রাটি একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়। যা ক্যাম্পাস থেকে জামালপুর-দেওয়ানগঞ্জ সড়কে বশেফমুবিপ্রবির প্রধান ফটক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, যার দৃঢ় পদক্ষেপ ও সাহসিকতায় এই স্বপ্নের সেতু বাস্তবায়িত হলো, সেই দূরদর্শী নেতৃত্ব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই মেগা প্রকল্প বাস্তবায়নের ফলে দেশ আন্তর্জাতিকভাবে এগিয়ে যাবে। এটা আমাদের জন্য বড় পাওয়া।

'পদ্মা সেতু যাতে হতে না পারে সেজন্য দেশে-বিদেশে বহু ষড়যন্ত্র ও মিথ্যা অপবাদ—অপপ্রচার করা হয়। কিন্তু সব ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সেতু বাস্তবায়ন হয়েছে। আজ সেতুর উদ্বোধন করে এসব ষড়যন্ত্র ও মিথ্যা অপবাদের জবাব দেয়া হলো।'

দৃঢ়তা, সাহসিকতায় নতুন করে বিশ্বদরবারে সক্ষম বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বক্তারা। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ড. এএইচএম মাহবুবুর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মুহম্মদ শাহজালাল।

ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক জনাব এস.এম. ইউসুফ আলী, ফিশারিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. আব্দুস ছাত্তার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী জনাব মো. হুমায়ন কবির, নূরুন্নাহার বেগম হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ ফরহাদ আলী, শাখা কর্মকর্তা জনাব এসএম আহসান হাবীব, জনাব এসএম মোদাব্বির হোসেনসহ শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে প্রশাসনিক ভবনের নিচতলায় মাল্টিমিডিয়ায় পদ্মা সেতুর বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের প্রদর্শন করা হয়। এর আগে স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষ্যে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির স্বপ্নজয়ের সারথি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।


ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ