teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে ‘ব্যাটেল অফ মাইন্ডস-২০২২’ অনুষ্ঠিত

Md Akramuzzaman | প্রকাশিত: ১৯ জুন ২০২২ ২১:৪১

প্রকাশিত: ১৯ জুন ২০২২ ২১:৪১

ব্যাটেল অফ মাইন্ডস-২০২২

বাকৃবি লাইভ: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতাগুলোর মধ্যে একটি হলো ‘ব্যাটেল অফ মাইন্ডস’ প্রতিযোগিতা। সারা বিশ্ব থেকে এই প্রতিযোগিতার মাধ্যমে ব্যবসায়িক চিন্তা সম্পন্ন তরুণ খুঁজে বের করে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ (বিএটিবি)। বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ে (বাকৃবি) তৃতীয় বারের মত আয়োজিত হলো ‘ব্যাটল অফ মাইন্ডস-২০২২’ প্রতিযোগিতা।

রবিবার (১৯জুন) বিকেল সাড়ে ৫টায় শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে ক্যারিয়ার নির্দেশক সংঘটন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (বাকৃবিসিসি) প্রতিযোগিতাটি আয়োজন করেছে। এবারের আয়োজনের বিষয়বস্তু ছিল ‘অজানাকে জানো’।

এছাড়া প্রতিযোগিতাটির মাধ্যমে বাছইকৃত উদ্যোক্তারা পরবর্তীতে শীর্ষস্থানীয় বিশ্বের বহু-জাতীয় কোম্পানিতে যোগদান এবং প্রতিভাকে শক্তিশালী করতে আকৃষ্ট করে। যার মাধ্যমে শিক্ষার্থীদের কর্মজীবনে আসা চ্যালেঞ্জগুলোর সাথে খুব সহজেই মানিয়ে নিতে সক্ষম হয়।

প্রতিযোগীতায় উপস্থিত ছিলেন বিএটিবির কার্যক্রম পরিচালক মো মিনহাজুল ইসলাম, ফসল উদ্ভিদ বিজ্ঞান এবং প্রযুক্তি উনানয়ন ব্যবস্থাপক ফেরদৌস কারিম তমাল,সহকারী লিফ অফিসার আবু সায়েম দোসার, আঞ্চলিক লিফ ব্যবস্থাপক মোসলামা আক্তার মায়া, রংপুরের আঞ্চলিক লিফ ব্যবস্থাপক মো নাইমুল ইসলাম, মানিকগঞ্জের সহকারী লিফ অফিসার মেহদি আরিফ মোজাম্মেল, লালমনিরহাটের সহকারী লিফ অফিসার মেশকাতুল মাসাবে সানচারি।

বিশ্বিবদ্যালয় থেকে উপস্থিত ছিলেন বাকৃবির ভারপ্রাপ্ত উপচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. খান মো. সাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ।

প্রতিযোগিতার বিষয়গুলো ছিল সামাজিক চ্যালেঞ্জ-কর্মক্ষেত্র ডিজিটালাইজেশন, এনভায়রনমেন্টাল চ্যালেঞ্জ- সার্কুলার ইকোনমি ও গর্ভনেন্স চ্যালেঞ্জ-ব্লকচেইন।বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে চারশ শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করেন।

ঢাকা, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: