Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীর উপস্থিতির হার ছিল ৯৭ দশমিক ৮৫ শতাংশ

প্রকাশিত: ৫ জুন ২০২২, ১০:৩৬

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সারাদেশে আটটি বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। আজ শনিবার (০৪ জুন) সকাল ১১টায় বাকৃবির বিভিন্ন অনুষদের অনুষদীয় ভবনে ঢাবির ওই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে পাঁচ হাজার চারশত সতেরো জন শিক্ষার্থী।

এ সময় ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করেন বাকৃবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীনসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে পাঁচ হাজার তিনশত এক জন শিক্ষার্থী ও উপস্থিতির হার ছিল ৯৭ দশমিক ৮৫ শতাংশ। পরীক্ষায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলেও জানা যায়।

ভর্তিচ্ছু শিক্ষার্থী সোহাগ সরকার জানান, প্রশ্নপত্র কিছুটা কঠিন হলেও হল রুমে কোনো ধরনের অব্যবস্থাপনা ছিল না। আমরা কোনো রকম সমস্যা ছাড়াই সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পেরেছি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, ঘ ও চ ইউনিটের ভর্তি পরীক্ষা চলতি মাসের যথাক্রমে ১০, ১১ ও ১৭ তারিখে বাকৃবিতে অনুষ্ঠিত হবে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিতে অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন প্রায় ২ লাখ ৯০ হাজার ৩৪৮ শিক্ষার্থী। আবেদন ফি ছিল এক হাজার টাকা। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আসনসংখ্যা ৬ হাজার ৩৫। অর্থাৎ প্রতি আসনের জন্য এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন।

বিশ্ববিদ্যলয়ের বিভিন্ন হল পরিদর্শন শেষে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম বলেন, কোনোরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে আমরা ভর্তি পরীক্ষা সম্পন্ন করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ৩ জনের যে প্রতিনিধি দলটি এসেছেন তারা হল পরিদর্শন শেষে ভর্তি পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ