teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

''নির্বাচন ছাড়া আওয়ামী লীগ কোনোদিন ক্ষমতায় আসেনি''

Md Akramuzzaman | প্রকাশিত: ১২ মে ২০২২ ১৪:০৫

প্রকাশিত: ১২ মে ২০২২ ১৪:০৫

ছবি: সংগৃহীত

জাককানইবি লাইভ: শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেছেন, ‘আওয়ামী লীগ নির্বাচনের দল, গণতান্ত্রিক দল। নির্বাচন ছাড়া অন্য কোনোভাবে আওয়ামী লীগ কোনো দিন দেশ পরিচালনার দায়িত্বে যায়নি। অতএব আমরা আশা করি, আগামী নির্বাচন সব দলের অংশগ্রহণে অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন হবে ইনশাআল্লাহ। আর তাতে বিএনপিসহ সব দলই অংশ নেবে।’

তিনি আরো বলেন, বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে নির্বাচনই তার একমাত্র পথ। বিএনপি একটি রাজনৈতিক দল। তারা গণতন্ত্র মানুক বা না মানুক, গণতন্ত্রের কথা মুখে অন্তত বলে। গতবারও তারা যেমন নির্বাচনে এসেছিল, আমরা আশা করি তারা এবারও আসবে।

বুধবার (১১ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৭টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, সাধারণ বিশ্ববিদ্যালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর জন্যে ৫০-৬০ একরের বেশী জায়গার প্রয়োজন নেই। অন্যদিকে কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর জন্যে ২০০ একরের মতো হলেই চলবে।

বিশ্ববিদ্যালয়টির ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, পরিকল্পনা কমিশনের সদস্য প্রফেসর ড. মো. কাউসার আহাম্মদ ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন।

সভাপতির বক্তব্যে ভিসি ড. সৌমিত্র শেখর বলেন, আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্বমানের ক্যাম্পাস হিসেবে গড়ে তুলব। শিক্ষা, গবেষণা ও উন্নয়ন নিয়ে বর্তমান সরকারের যে অভিযাত্রা সেই অভিযাত্রা শামিল হয়ে দক্ষ মানব সম্পদ তৈরি করবো। নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তায় একাডেমিক মাস্টারপ্ল্যান তৈরি করা হবে।

এছাড়াও প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা ও গবেষণা উন্নয়নে সরকারের পক্ষ থেকেও সহযোগিতার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী। শিক্ষার্থীদের পক্ষ থেকে এম্বুলেন্স চাইলে সেটির ব্যবস্থা করা যাবে বলেও মন্তব্য করেছেন দীপু মনি।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: