Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেরপুরে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০১৮, ২১:৫১

শেরপুর লাইভ: দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের অংশগ্রহণে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শেরপুরের ঝিনাইগাতী চেঙ্গুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপজেলার কালিবাড়ি এলাকার ঝড়ে পড়া শিক্ষার্থীদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা’ (ডপস) এর আয়োজন উক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছর জেএসসি পরীক্ষায় জিপিএ-৪.৫০ থেকে জিপিএ-৫ প্রাপ্ত বর্তমানে নবম শ্রেনীতে অধ্যায়নরত জেলার ৪৮টি স্কুলের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বাংলায় ২০, ইংরেজীতে ২০, গণিতে ২০, সাধারণজ্ঞান ২০, রচনায় ১২, প্যারাগ্রাফে ০৮ সহ মোট ১০০ নম্বরে এ পরীক্ষা সকাল ১০.৪০টায় শুরু হয় এবং শেষ হয় ১২টায়। পরীক্ষা পরিচালনা করেন ডপস সদস্য ইতিমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের অধ্যায়নরত শিক্ষার্থীরা।

ডপস প্রতিষ্ঠতা সেনা সদস্য মো. শাহিন মিয়া বিএসপি জানান, এ পরীক্ষার মাধ্যমে অর্থনৈতিকভাবে অস্বচ্ছল দরিদ্র পরিবারের কমপক্ষে ১০০ জন মেধাবী শিক্ষার্থীদের খুঁজে বের করা হবে। পরে তাদের বাড়ি বাড়ি গিয়ে যাচাই-বাচাই শেষে চুরান্ত ভাবে কমপক্ষে ৫০ জন বাছাই করে তাদেরকে প্রতি মাসে শিক্ষা সহায়ক উপরণ বিতরন ও শিক্ষার্থীকে উচ্চ শিক্ষার স্তর পর্যন্ত পৌঁছার ক্ষেত্রে বিভিন্ন সহায়তা প্রদান করা হবে। ২০১৭ সাল থেকে এই জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে।

এসময় সংস্থার প্রতিষ্ঠাতা সেনা সদস্য মো. শাহিন মিয়া বিএসপিসহ নালিতাবাড়ি উপজেলার নন্নী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম, ঝিনাইগাতি উপজেলার মাঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম, এফ রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরল হক, রাংটিয়া উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার রায়, ঘাঘড়া কামারপাড়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মো. রবিউল ইসলাম, ঝুলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, সহকারী শিক্ষক হারুন অর রশিদ, শেরপুর সাংবাদিক কল্যাণ সমিতি’র সভাপতি সাংবাদিক রফিক মজিদ প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ