জাককানইবির সাবেক ভিসি প্রফেসর গিয়াসউদ্দিনের মৃত্যু


Published: 2021-09-11 12:58:03 BdST, Updated: 2021-09-18 08:03:53 BdST

জাককানইবি লাইভ: ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাবেক ভিসি প্রফেসর ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। নিউমোনিয়া ও বার্ধক্যজনিত কারণে তিনি মারা গেছেন। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইন চার্জ ড. হুমায়ন কবির, প্রফেসর সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

প্রফেসর সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ ২০০৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত নজরুল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোকপ্রশাসন বিভাগে প্রায় ৪০ বছর শিক্ষকতা করেন তিনি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এছাড়াও দুঃখ প্রকাশ করেছেন ঢাবির ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ শোকদিবস ঘোষণা করেছে। সেইসাথে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিনসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।