বন্ধ থাকবে আবাসিক হল...জাককানইবি'তে অসমাপ্ত পরীক্ষা শুরু ১৩ জুন


Published: 2021-06-02 19:07:23 BdST, Updated: 2021-06-18 08:57:32 BdST

জাককানইবি লাইভ: করোনা পরিস্থিতিতে স্থগিত হওয়া স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সকল পরীক্ষা আগামী ১৩ জুন থেকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্তৃপক্ষ।

বুধবার (২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৩৪তম জরুরী একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় কমিটির সদস্যরা পরীক্ষা কার্যক্রম চালুসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির ক্যাম্পাসলাইভকে বলেন, যেসব বিভাগে চূড়ান্ত পরীক্ষা শুরু হয়ে করোনা পরিস্থিতির জন্য বন্ধ হয়ে গিয়েছিলো, সেসব বিভাগের পরীক্ষা আগামী ১৩ জুন থেকে স্বাস্থবিধি মেনে সশরীরে উপস্থিত থেকে নেওয়া হবে। তবে অনান্য পরীক্ষাগুলো বিভাগ নিজেরা সিদ্ধান্ত নিয়ে পর্যায়ক্রমে নিতে পারবে।

তিনি জানান, পরীক্ষা গ্রহণের সময় প্রস্তুত থাকবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিম। এছাড়াও বিভাগগুলোর চাহিদা অনুযায়ী পরীক্ষার সময় পরিবহন সুবিধা প্রদান করবে পরিবহন দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে পরীক্ষা গ্রহণ প্রক্রিয়া। পর্যায়ক্রমে কোর্স শেষ হওয়া সকল বিভাগ পরীক্ষা গ্রহণ করতে পারবে।

এদিকে পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। ইউজিসি ও সরকারের নির্দেশনা অনুসারে হল খোলার ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এছাড়াও সীমান্তবর্তী জেলার শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের পূর্বেই তাদের করোনার এন্টিজেন/পিসিআর টেস্ট করাতে হবে।

ঢাকা, ২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।