সাংবাদিককে হুমকির ঘটনায় জাককানইবি প্রেসক্লাবের প্রতিবাদ


Published: 2021-05-17 21:37:25 BdST, Updated: 2021-07-24 23:27:13 BdST

জাককানইবি লাইভ: ভারতের জি বাংলার সঙ্গীত রিয়েলিটি শাে থেকে পরিচিতি পাওয়া বিতর্কিত ও সমালােচিত গায়ক মাইনুল আহসান নােবেল সময় টেলিভিশনের সাংবাদিক (বিনােদন প্রতিবেদক) আল কাছিরকে অপহরণের হুমকি দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) প্রেসক্লাব।

সােমবার (১৭ মে) জাককানইবি প্রেসক্লাব এর সভাপতি হাবিবুল্লাহ আল মারুফ ও সাধারণ সম্পাদক বায়েজিদ হাসান এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ ও শাস্তির দাবী জানান।

জানা যায়, রােববার (১৬ মে) দিবাগত রাত ১২ টা ৪৮ মিনিটে মুঠোফোনে মাইনুল আহসান নােবেল এ ভয়ংকর অপহরণের হুমকি দেন। নােবেলের গত কয়েকদিনের বাজে বাজে ফেসবুক স্ট্যাটাস প্রসঙ্গে জানতে চেয়ে তার ব্যক্তিগত ফোন নম্বরে ফোন করলে শুরুতেই অকথ্য ভাষায় গালাগালি করেন তিনি।

তারপর নিজেই ফোন করে হুমকি দেন নােবেল। কথােপকথনের এক পর্যায়ে আরও দশ সাংবাদিককে জেলে নেওয়ার কথা বলে হুমকি-ধমকিও দেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে কটাক্ষ করে পােস্ট, দেশের জাতীয় সঙ্গীত নিয়ে আপত্তিকর মন্তব্য, অনেক খ্যাতিমান শিল্পীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়েছিলেন নােবেল। সবশেষ সড়ক দুর্ঘটনায় বৃদ্ধকে বাঁচানাের মিথ্যাগল্প শুনিয়েছিলেন। পরে অবশ্য সত্য প্রকাশ হয়েছিল সময় নিউজের মাধ্যমে। সত্য প্রকাশিত হওয়ায় সে সময় বেশ চটেছিলেন তিনি।

এ ব্যাপারে জাককানইবি প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সময় টেলিভিশনের সাংবাদিকের সঙ্গে বিতর্কিত গায়ক মাইনুল আহসান নােবেল অশ্রাব্য ভাষায় গালি-গালাজসহ যে নােংরা মানসিকতার পরিচয় দিয়েছেন তা একজন সঙ্গীত শিল্পীর কাছে কাম্য নয়। নােবেলের এহেন অপহরণের হুমকির প্রতিবাদ জানিয়ে যথাযােগ্য শাস্তি দাবী করছে জাককানইবি প্রেসক্লাব।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।