বশেফমুবিপ্রবিতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা


Published: 2021-03-19 21:21:24 BdST, Updated: 2021-06-17 16:19:42 BdST

বশেফমুবিপ্রবি লাইভ: মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বশেফমুবিপ্রবি মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

সংবর্ধনাপ্রাপ্তরা হলেন, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাকিম (বীরপ্রতীক), মো. আব্দুর রশিদ, মো. উবায়দুল্লাহ, মো. আহসান হাবীব ও মো. আব্দুল করিম।

বঙ্গবন্ধু ও শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, তারা অন্যায়, অত্যাচার ও অসত্যের কাছে মাথা নত করেননি। আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। জাতির কৃতি সন্তানেরা দখলদারদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। ফলশ্রুতিতে আমরা স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। এ অবস্থায় ইতিহাস থেকে শিক্ষা নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে ঝাঁপিয়ে পড়ার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের চেয়ারম্যান ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. আব্দুস ছাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।