বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে নজরুল বিশ্ববিদ্যালয়


Published: 2021-03-16 22:48:45 BdST, Updated: 2021-06-19 18:54:51 BdST

জাককানইবি লাইভ: আগামীকাল ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। প্রতি বছরের ন্যায় এবারও দিবসটি উদযাপন উপলক্ষ্যে নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সরকারি স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে পালিত হবে দিবসটি।

সকাল ১০ টায় অনলাইনে শিশুদের আবৃত্তি প্রতিযোগিতার মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হবে। এরপর সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শোভাযাত্রা এবং বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হবে। দুপুর ১২.৩০ টায় আনুষ্ঠানিকভাবে কেক কাটা ও বেলুন ওড়ানো হবে। সেইসাথে বঙ্গবন্ধু ভাস্কর্যে পায়রা ও কাঠবিড়ালি অবমুক্তকরণ করা হবে। এরপর সন্ধ্যা ৬টায় থাকছে ফানুস ওড়ানো উৎসব।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টায় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে 'বঙ্গবন্ধু জন্মশতবর্ষ: সুবর্ণ শৈশবের দিগন্ত' শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েবিনারে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান।

বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ জালাল উদ্দীন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবির এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন ওয়েবিনার কমিটির সভাপতি অধ্যাপক ড. আহমেদুল বারী। এছাড়াও ওয়েবিনার শেষে সংগীত বিভাগের পরিবেশনায় অনলাইন সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগামীকাল ১৭ মার্চ সকাল সাড়ে ১০ টায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের জন্য ময়মনসিংহ টাউন হল থেকে ২টি বাস এবং সকাল ১১টায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য একটি মাইক্রোবাস ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে স্ব স্ব রুটে ছেড়ে আসবে এবং অনুষ্ঠান শেষে ক্যাম্পাস ছেড়ে যাবে।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।