অবহেলা-অযত্নে জাককানইবির প্রধান ফটক, পোস্টার-আবর্জনায় সয়লাব


Published: 2021-03-06 19:14:24 BdST, Updated: 2021-06-19 18:56:01 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) প্রধান ফটকের পাশেই ফেলা হচ্ছে আবর্জনা। সেই জায়গা আবার ব্যবহৃত হচ্ছে টয়লেট হিসেবে। ফটকে নেই কোনো আলোর ব্যবস্থা। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সৌন্দর্য নষ্ট হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের সুউচ্চ প্রধান ফটকের দুই দেয়াল সারাবছর জুড়ে মাদ্রাসা, এতিমখানা, ওয়াজ মাহফিলের প্রচারণাসহ বিভিন্ন কোচিং সেন্টারের শতাধিক পোস্টার সাঁটানো থাকে। এমনকি সম্প্রতি অনুষ্ঠিত ত্রিশাল পৌরসভা নির্বাচন উপলক্ষে ফটকে বিশ্ববিদ্যালয়ের নাম ও ঠিকানা ঢেকে পোস্টার-লিফলেট টাঙিয়েছিলেন অসংখ্য প্রার্থী।

এছাড়াও ফটকের চারপাশে আবর্জনার স্তূপ করা। আবার জায়গাটি টয়লেট হিসাবে ব্যবহৃত হচ্ছে। এতে ওই স্থানে দুর্গন্ধ ছড়াচ্ছে। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

শিক্ষার্থীরা জানান, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের এমন বেহাল দশা আমাদের জন্য লজ্জাজনক। ফটক রক্ষণাবেক্ষণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবহেলা রয়েছে। এটা এখন বিজ্ঞাপনের দেয়াল হয়ে গেছে। রাতে এই ফটকে আলো না থাকায় ভুতুড়ে পরিবেশ সৃষ্টি হয়। এই সমস্যা দ্রুত সময়ের মধ্যে সমাধান চান তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান এ বিষয়ে ক্যাম্পাসলাইভকে বলেন, ফটকটি আমাদের ক্যাম্পাসের বাইরে। সেজন্য স্থানীয় পৌরসভা কর্তৃপক্ষের সাথে কথা বলে এই জায়গাটি পরিস্কারের ব্যবস্থা করবো।

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।