জাককানইবিতে উইমেন লিডার্সের আয়োজনে ফ্রেশারস রিসিপশন অনুষ্ঠিত


Published: 2021-02-16 15:18:43 BdST, Updated: 2021-03-03 04:19:18 BdST

জাককানইবি লাইভঃ ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) - এ "উইমেন লিডার্স" এর নতুন সদস্যদের বরণ করে নিতে 'ফ্রেশারস রিসিপশন' অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপে বিশ্ববিদ্যালয়ের ৫০ জন নারী শিক্ষার্থী এবং ২০ জন স্বেচ্ছাসেবককে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়। আয়োজনটি সমন্বয় করেন নিপা পাল ও প্রবীণ হেনরী ত্রিপুরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। বক্তব্যে তিনি বলেন, "পরিবারে যদি আমরা একটি করে নারী নেতৃত্ব তৈরি করতে পারি, তবেই সোনার বাংলায় সকল বৈষম্য-বিশৃঙ্খলা দূর হবে।"

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক এএইচএম আহসান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, রেডিও তেহরানের সিনিয়র সাংবাদিক গাজী আব্দুর রশিদ, বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফের চীফ মেন্টর মোঃ অলিউল্লাহ, সেন্টার ফর পিস এন্ড জাস্টিস প্রকল্পের সমন্বয়কারী জিয়া উদ্দিন, প্রকল্প পরিচালক মোঃ বাকীবিল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, বিশ্বজুড়ে প্রভাব বিস্তার করা প্রাণঘাতী করোনা ভাইরাসের সময় এবং উত্তরকালে সৃষ্ট সংকট মোকাবেলার লক্ষ্যে জাককানইবির ৫০ জন নারী শিক্ষার্থীকে শান্তি, সামাজিক সংযোগ এবং ডিজিটাল মাধ্যমে বিদ্বেষপূর্ণ বক্তব্য ও কর্মকাণ্ড পরিহার বিষয়ে সচেতনতা তৈরির মাধ্যমে নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান করবে "উইমেন লিডার্স"। এই প্রকল্পটি পরিচালনা করবেন বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোঃ বাকীবিল্লাহ।

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।