করোনায় মারা গেলেন ‘গরীবের বন্ধু’ সেই বিসিএস ক্যাডার


Published: 2020-06-02 21:43:39 BdST, Updated: 2020-07-06 12:16:33 BdST

লাইভ প্রতিবেদক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন গরীবের বন্ধু হিসেবে খ্যাত বিসিএস ক্যাডার খাদ্য কর্মকর্তা উৎপল সাহা (উৎপল হাসান)। সোমবার রাতে তিনি রাজধানীর আনোয়ার খান মডার্ণ হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে তার মৃত্যু হয়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় রায়েরবাজার গোরস্তান চত্বরে তার নামাজে জানাজা এবং দাফন সম্পন্ন হয়। তিনি খাদ্য অধিদপ্তরের প্রধান নিয়ন্ত্রকের কার্যালয়, ঢাকা রেশনিংয়ে অতিরিক্ত পরিচালকের দায়িত্বে ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

জানা গেছে, দেশে করোনা সংকটের শুরু থেকে অত্যন্ত সততা, দক্ষতা, যোগ্যতা ও একাগ্রতার সাথে রাজধানীর দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন উৎপল সাহা। দুস্থরা যাতে সরকারি সহায়তা থেকে বঞ্চিত না হয় সে বিষয়টি নিষ্ঠার সাথে তদারকি করে গরীবের বন্ধু তকমা পান। এবার তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

উল্লেখ্য, উৎপল সাহা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের (বাকসু) সাবেক সমাজকল্যাণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা ছিলেন। উৎপলের সহধর্মিণী নাসিমা পারভীন ১৮তম ব্যাচের প্রশাসন ক্যাডারের সদস্য। বর্তমানে তিনি অর্থ মন্ত্রণালয়ের উপসচিবের দায়িত্বে রয়েছেন।

ঢাকা, ০২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।