শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম চলতি মাসেই


Published: 2018-11-09 21:50:18 BdST, Updated: 2018-11-18 01:54:47 BdST

লাইভ প্রতিবেদক : নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে চলতি মাসেই ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। চলতি সপ্তাহ কিংবা আগামী সপ্তাহ থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া। অাপাতত ৪ থেকে ৫ টি বিষয় নিয়ে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। পর্যায়ক্রমে বিভাগের সংখ্যা আরো বাড়ানো হবে। ইতিমধ্যে এই বিশ্ববিদ্যালয়ের জন্য অনুমোদন দেয়া হয়েছে ২ হাজর ৬৩৭ কোটি ৪০ লাখ টাকা। নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য এই অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক কমিটির (একনেক) সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে জানাগেছে।

অন্যদিকে গত ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরে বিশ্ববিদ্যালয়টির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর পর থেকে খুব দ্রুতগতিতে চলছে যাবতীয় কার্যক্রম।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ইতোমধ্যে শুরুর প্রক্রিয়া চলছে। চলতি সপ্তাহে কিংবা আগামী সপ্তাহে আমরা ভর্তি কার্যক্রম শুরুর নির্দেশনা পাবো।’

শেখ হাসিনা বিশ্ববিদ্যায়ের ভিসি ড. রফিক উল্লাহ খান ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য নেওয়াজ চৌধুরীর নেতৃত্বে একটি টিম ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শন করে গেছেন। চলতি শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য নেত্রকোনা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অব্যবহৃত ভবন পরিদর্শন করে সেখানে অস্থায়ীভাবে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমতি দেন তারা।

আরও জানাগেছে চলতি মাসের ১৫ তারিখের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি দেওয়া হতে পারে।’ আপাতত ৪/৫টি বিষয়ে অনার্স কোর্স চালু হচ্ছে বলেও তথ্য মিলেছে।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।