জেএসসি-জেডিসি পরীক্ষায় ভুয়া ৩ শিক্ষকের জেল, জরিমানা


Published: 2018-11-01 20:50:18 BdST, Updated: 2018-11-18 01:56:51 BdST

জামালপুর লাইভ: জুনিয়র সার্টিফিকেট পরীক্ষায় তিন ভুয়া শিক্ষককে এক মাসের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া দায়িত্ব অবহেলার কারণে কেন্দ্র সচিবকে একলক্ষ টাকা জরিমানা করা হয়েছে। বৃস্পতিবার বিকালে জামালপুরে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ আদেশ দেন।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম জানান, বৃহস্পতিবার পরীক্ষা চলাকালে বকশীগঞ্জ উপজেলার হাসিনা গাজী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এরা কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করছিল। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা ইঞ্জিনিয়ার অন্তর ইউনুছ রেছেনা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বলে পরিচয় দেয়। পরে এই নামে কোন প্রতিষ্ঠান না থাকায় তাদের আটক করে প্রত্যেকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তাছাড়াও দায়িত্ব অবহেলার কারণে পরীক্ষা কেন্দ্রের সচিব মো: রফিকুল ইসলামকে এক লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে ২২ দিনের বিনাশ্রম কান্ডদন্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্ত ভুয়া শিক্ষকরা হলেন, কামালপুর ইউনিয়য়নের টাঙ্গারীপাড়া গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে মো: মাহাবুবুর রহমান, বাট্টাজোর ইউনিয়নের পলাশতলা গ্রামের মৃত আব্দুল কাশেমের ছেলে মো: আলমগীর হোসেন ও মেরুরচর ইউনিয়নের আনোয়ার হোসেনের ছেলে মো: হিটলার মিয়া। কেন্দ্র সচিব হলেন, রফিকুল ইসলাম চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও বাট্টাজোড় ইউনিয়নের চন্দ্রাবাজ গ্রামের এনমুল হক সরকারের ছেলে।

 


ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।