বাকৃবি ভিসির সঙ্গে এফএও প্রতিনিধিদলের মতবিনিময়


Published: 2018-10-21 20:25:38 BdST, Updated: 2018-11-16 22:31:01 BdST

বাকৃবি লাইভ: জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) প্রতিনিধিদলের সাঙ্গে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় বাকৃবির ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মো: ছোলায়মান আলী ফকির ও বিশ্ববিদ্যালয়ের উচ্চপদস্থ শিক্ষা বিষয়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উক্ত মতবিনিময় সভা রবিবার ভিসির সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার বছর মেয়াদী বিএসসি ইন ফুড সেফটি ম্যানেজমেন্ট ডিগ্রি চালুসহ বিভিন্ন শিক্ষা-গবেষণা-সম্প্রসারণসংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতবিনিময় সভায় আলোচনা হয়।

মতবিনিময় সভায় এফএও প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন এফএও এর বাংলাদেশ রিপ্রেজেনটেটিভ রবার্ট ডগলাস সিম্পসন, এসিসটেন্ট এফএও রিপ্রেজেনটেটিভ ড. নূর আহাম্মেদ খন্দকার, ন্যাশনাল টীম লিডার একেএম নুরুল আফসার, এফএও ফান্ডেট প্রজেক্ট বাকৃবি টীম লিডার প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ভিসি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো: ছোলায়মান আলী ফকির, উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর প্রফেসর ড. সুভাষ চন্দ্র চক্রবর্তী, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো: জহির উদ্দিন, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুসদের ডীন প্রফেসর ড. শেখ আবদুস সবুর, মাৎস্য বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড গিয়াস উদ্দিন আহমদ, বাউরেস পরিচালক প্রফেসর ড. এমএএম ইয়াহিয়া খন্দকার, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মনোরঞ্জন দাস, আইআইএফএস এর পরিচালক প্রফেসর ড. এএস মাহফুজুল বারি , ফুড সেফটি ম্যানেজমেন্ট বিভাগীয় প্রধান প্রফেসর ড.মোঃ আলমগীর হোসেন-১ ,জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ-পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু প্রমুখ ।

উল্লেখ্য, এফএও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন, খাদ্য নিরাপত্তা, আভ্যন্তরীন ও বর্হিবিশ্বের চাহিদার সাথে মিল রেখে দক্ষতা ও যোগ্যতা সম্পন্ন ‘ফুড সেফটি গ্রাজুয়েট’ তৈরির লক্ষ্যে কোর্স কাকিকুলাম তৈরী, স্টাফদের মানোন্নয়নে ট্রেনিং, ভৌত অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রমে সহযোগিতা করবে।

 

 

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।