প্রিন্সিপালের পদত্যাগের দাবিতে শিক্ষকদের বিক্ষোভ


Published: 2018-10-10 23:23:25 BdST, Updated: 2018-11-16 22:30:35 BdST

ময়মনসিংহ লাইভ: ময়মনসিংহের মহাকালী স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল জিয়া উদ্দিন শাকিরের কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন শিক্ষকরা। এ সময় তারা কলেজ প্রিন্সিপালের পদত্যাগ দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করেন।

এবিষয়ে কলেজ শিক্ষক কেএম সালাউদ্দিন জানান, এসব ঘটনায় দুদক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার এবং শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত চলছে। ইতোমধ্যে অনেক অভিযোগ প্রমাণিত হয়েছে।

এ বিষয়ে মহাকালী স্কুল অ্যান্ড কলেজ প্রিন্সিপাল জিয়া উদ্দিন শাকির বলেন, আইনি প্রক্রিয়ায় অভিযোগ করে ব্যর্থ হয়ে তারা এখন বেআইনিভাবে আমার কক্ষে তালা ঝুলিয়েছে। কারণ তাদের অভিযোগ বানোয়াট এবং মিথ্যা।

বুধবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করেন। এসময় কলেজের সব ধরনের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম অচল হয়ে পড়ে।

শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রিন্সিপালের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, নানা অনিয়ম-দুর্নীতি করে প্রতিষ্ঠানের লাখ লাখ টাকা আত্মসাত করেছে। বিবিধ খাতের ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে চাপের মুখে ১০ লাখ টাকা ফেরত দিয়েছেন। উপবৃত্তির ১২ লাখ টাকা আত্মসাত করে দুদকের তদন্তে পড়ে ৩ লাখ টাকা ফেরত দিয়েছেন।

এভাবেই প্রিন্সিপাল হিসেবে নয়-ছয় করে সরকারি বরাদ্দ এবং প্রতিষ্ঠানের প্রায় ৩০ লাখ টাকা দুর্নীতি করে আত্মসাত করেছেন। ফলে প্রিন্সিপালের পদত্যাগ দাবিতে এক দফা আন্দোলনে কলেজের ৩০ জন শিক্ষকের মধ্যে ২৮ জন শিক্ষক একমত পোষণ করেছেন।

 

 

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।