জাককানইবি: কবি নজরুল কে চর্চা করতে হবে


Published: 2018-10-09 01:12:54 BdST, Updated: 2018-11-16 22:30:22 BdST

জাককানইবি লাইভ: কবি নজরুলকে ধারন করতে, লালন করতে হলে তাকে নিয়ে চর্চা করতে হবে। কবির ভাবনাকে ধারন করে তা বাস্তবায়নে কাজ করতে হবে। আর তা বাস্তবায়নের মধ্য দিয়ে মানব মনে সুন্দরের বোধন ঘটাতে হবে। প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়েরিভিসি প্রফেসর এএইচএম মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন।

সোমবার কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আলোচনা সভা, বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে আলোচনা সভায় নজরুল শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. রশিদুন নবী । অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন এর সভাপতিত্ত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. সুজিত সরকার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, কর্মকর্তা পরিষদের সভাপতি মাসুম মোকাররম প্রমুখ।

আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির । আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদ থেকে মোট ১২ জন শিক্ষার্থীকে সনদ ও চেক প্রদান করা হয়। বৃত্তি প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

 


ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।