teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

জয়ধ্বনি মঞ্চ উদ্বোধন করল জাককানইবি

Morsedul Alam | প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২ ২০:৪৭

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২ ২০:৪৭

জয়ধ্বনি মঞ্চ উদ্বোধন করল জাককানইবি

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘জয়ধ্বনি মঞ্চ’ নামে একটি মুক্তমঞ্চের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য এ মঞ্চটির উদ্বোধন করা হয়। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর নবনির্মিত মঞ্চটি উদ্বোধন করেন।

জানা যায়, কাজী নজরুল ইসলামের কবিতা থেকে ‘জয়ধ্বনি’ শব্দটি চয়ন করা হয়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে, কেন্দ্রীয় লাইব্রেরির পাশে অবস্থিত দৃষ্টিনন্দন মঞ্চটি পেয়ে শিক্ষক-শিক্ষার্থীরাও দারুণ খুশি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর বলেন, এ মঞ্চটিকে শুধু সহশিক্ষার কার্যক্রমের জন্য ব্যবহার করলেই হবে না বরং আমাদের যে চারটি পারফর্মিং আর্টসের বিষয় রয়েছে, সেসব বিষয়ের শিক্ষার্থীরাও এই মঞ্চ ব্যবহার করে তাদের প্রস্তুতি গ্রহণ করতে পারবে। এসময় মঞ্চ ব্যবহারের জন্য একটি নীতিমালা করে দেওয়া হবে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরো বলেন, আপনারা সকলেই শৃঙ্খলা বজায় রেখে মঞ্চটি ব্যবহার করবেন। এজন্য আমরা প্রশাসন থেকে একটি নীতিমালা করে দেব। আপনার সকলেই সেটি মেনে চলবেন। মঞ্চটির সৌন্দর্য যেন অক্ষুণ্ণ থাকে সেদিকে সকলেই যত্নবান হবেন।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন: