teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

মাইগ্রেশন দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০২৩, ১৬:২১

শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

লাইভ প্রতিবেদক: মাইগ্রেশন দাবিতে টঙ্গী-ইপিজেড-আশুলিয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নাইটিংগেল মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা। এর ফলে সড়কটির দু’পাশে তীব্র যানজট সৃষ্টি হলে ভোগান্তিতে পড়েন সড়কটিতে চলাচলরত যাত্রীরা।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে টঙ্গী-ইপিজেড-আশুলিয়া সড়কের সরকার মার্কেট এলাকায় অবস্থান নেন শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, বিএমডিসির কোনো অনুমোদন নেই নাইটিংগেল মেডিকেল কলেজে। এরপরও প্রতারণা করে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ভর্তি করে। পরে শিক্ষার্থীরা বিষয়টি জানতে পেরে অন্যত্র মাইগ্রেশনের প্রস্তুতি নেন। তবে কলেজ কর্তৃপক্ষ সেই মাইগ্রেশান ঠেকাতে একটি রিট দায়ের করে। এতে শিক্ষার্থীদের মাইগ্রেশন আটকে যায়।

ইমরান খান নামে কলেজটির এক শিক্ষার্থী জানান, এটি শুধুমাত্র নামেই মেডিকেল কলেজ, কাজের কোনও কিছু নেই। এখানে না আছে চিকিৎসার যন্ত্রপাতি, না আছে কোনো ভালো ডাক্তার। এমনকি রোগীও থাকেন না। মেডিকেল কলেজ কর্তৃপক্ষ মিথ্যা আশ্বাস ও আদালতের কিছু কাগজপত্র দেখিয়ে আমাদের ভর্তি করেন। বিএমডিসি রেজিস্ট্রেশন এনে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তারা এখন পর্যন্ত রেজিস্ট্রেশন এনে দিতে পারেনি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে আশুলিয়া থানার এসআই জাহাঙ্গীর আলম জানান, শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা সড়কটিতে অবস্থান নেন। এতে সড়কে তিব্র যানজট তৈরী হয়। পরে সংবাদ পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দেন। বর্তমানে ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ