Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীদের দাবি মেনে নিল বিএমডিসি

প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২৩, ০২:১৫

শিক্ষার্থীদের আন্দোলন

লাইভ প্রতিবেদক: শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। মেডিকেল কলেজের পরীক্ষাব্যবস্থায় নতুন করে প্রণীত ‘সিজিপিএ’ পদ্ধতি বাতিল করে পুরোনো ‘ক্যারি অন’ পদ্ধতি বহালের দাবিতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিএমডিসিতে আয়োজিত এক সভায় ক্যারিঅন পুনর্বহাল ও সিজিপিএ পদ্ধতি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিকেলের মধ্যে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।

সভায় উপস্থিত বিএমডিসির একাধিক কর্মকর্তা মেডিকেল শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার কথা জানিয়েছেন। সভা সূত্রে জানা গেছে, বিএমডিসির বেশ কয়েকজন সদস্য শিক্ষার্থীদের দাবির সাথে ভিন্নতা পোষণ করে তাদের নেওয়া সিদ্ধান্ত বহালের প্রস্তাব দেন। তবে সংস্থাটির অন্য সদস্যরা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে সিজিপিএ পদ্ধতি বাতিল করে 'ক্যারি অন' পদ্ধতি পুনর্বহালের সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে বিএমডিসির ডেপুটি রেজিস্ট্রার মো. লিয়াকত হোসেন জানান, শিক্ষার্থীদের যে দাবি ছিল তা আমরা মেনে নিয়েছি। সিজিপিএ পদ্ধতি বাতিল করা হয়েছে। এর ফলে মেডিকেল কলেজের পরীক্ষায় আগের ক্যারিঅন পদ্ধতি বহাল থাকছে। বিকেলের মধ্যে এ বিষয়ে নোটিশ জারি করা হবে।

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ