teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

সাভারে মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

Morsedul Alam | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২ ১৩:০৬

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২ ১৩:০৬

সড়কে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা

সাভার লাইভ: বেসরকারি মেডিকেল কলেজ সরকারি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপে অন্য প্রতিষ্ঠানে মাইগ্রেশনের দাবিতে সড়কে শিক্ষার্থীরা। এসময় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন। এতে ঘন্টা খানেক সড়কটিতে যান চলাচলে বিঘ্নতা ঘটে। শনিবার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সাভারের বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের আশুলিয়ার নরসিংহপুরের সরকার মার্কেট এলাকায় নাইটিঙ্গেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, আমরা ২০১৭ সালে ভর্তি হয়েছি। প্রায় ৪ বছর শেষ হয়ে গেছে। ভর্তির পর থেকেই আমরা কর্তৃপক্ষকে বলেছি কলেজ ঠিক করেন। এছাড়া বিএমডিসির রেজিস্ট্রেশন আমাদের করে দিতে হবে। আমরা এমডির সঙ্গে অনেক বার বসতে চেয়েছি। কিন্তু তিনি আমাদের সঙ্গে বসবেন না বলে জানিয়ে দিয়েছেন।

শিক্ষার্থীরা আরো জানান, এই মেডিকেল কলেজে আমরা ১৫ লাখ টাকা খরচ করে ভর্তি হয়েছি। কিন্তু এখানে কোনো রোগী নেই। আমাদের পর্যাপ্ত শিক্ষাদানে ব্যর্থ এই কলেজ। সরকারের হস্তক্ষেপে আমাদের মাইগ্রেশন চাই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা সড়কে বসে থাকব।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে মো. ইয়াহিয়া শুভ বলেন, আমরা আজ মাইগ্রেশনের দাবিতে সড়কে নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা সড়কেই থাকব। আমরা মাইগ্রেশনের অথরিটির জন্য প্রতিষ্ঠানের এমডিকে চাই।

জানতে চাইলে নাইটিংগেল মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কবির রুমি গণমাধ্যমকে বলেন, আমরা শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি। আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হবে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন: