teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

দুই মেডিকেল কলেজ প্রকল্পের ৪৪ কোটি টাকা আত্মসাৎ

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ১৮:০০

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ এবং মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন প্রকল্পের ২১ কোটি ৮৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আত্বসাতের এই ঘটনায় স্বাস্থ্যের এক কর্মকর্তাসহ ৩ জন জড়িত বলে জানা গেছে।

প্রকল্প পরিচালকের সই নকল করে তারা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ৪৩ কোটি ৬৮ লাখ ৪১৩ টাকা উত্তোলন করে। গত রবিবার আত্মসাতের অভিযোগে তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী (ক্যাশ) মো. আনিসুর রহমানসহ ৩ ব্যক্তির বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আনিসুর রহমান ছাড়াও এই মামলার অন্য আসামিরা হলেন- এম জাহান ট্রেডার্সের প্রোপ্রাইটর মো. মহসীন আলী ও গ্রীন ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. মাহফুজ হুদা সৈকত।

তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী (ক্যাশ) মো. আনিসুর রহমান ছাড়াও এ মামলার অন্য আসামিরা হলেন এম জাহান ট্রেডার্সের প্রোপ্রাইটর মো. মহসীন আলী ও গ্রীন ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. মাহফুজ হুদা সৈকত।

দুদকের উপ-পরিচালক আরিফ সাদেক এ তথ্য জানিয়েছেন। এদিকে মামলার এজাহারে বলা হয়েছে, গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন প্রকল্পের জন্য বরাদ্দকৃত ২১ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ৫১২ টাকা ভুয়া বিল-ভাউচার তৈরি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে টাকা উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করা হয়।

একইভাবে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন প্রকল্প থেকে প্রকল্প পরিচালকের সইয়ে তৈরি করা ভুয়া বিল হিসাব দাখিল করে প্রকল্পের জন্য বরাদ্দকৃত সরকারি ২১ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৯০৩ টাকা উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করেন।

এ দুই প্রকল্পের এসব অর্থ এ তিনজন জালিয়াতির মাধ্যমে বিল প্রস্তুত করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারকে জমা দিয়ে উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করেন। গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন প্রকল্পের জন্য বরাদ্দকৃত ২১ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ৫১২ টাকা ও সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন প্রকল্পের জন্য বরাদ্দকৃত সরকারি ২১ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৯০৩ টাকাসহ মোট ৪৩ কোটি ৬৭ লাখ ৫৩ হাজার ৪১২ টাকা সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দুটি করা হয়।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ