teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী‌দের ক্লাস বর্জন

Azhar Mahmud | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৭

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৭

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী‌দের ক্লাস বর্জন

বরিশাল লাইভ: কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী‌রা। তারা বলেছেন দাবী আদায় না হলে তারা মাঠে থাকবেন। ক্যারি অন বহাল ও সিজিপিএ বাতিলের দাবিতে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করছেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবামেক) শিক্ষার্থীরা। এনিয়ে ক্রমেই ফুঁসে উঠছেন তারা।

কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে শনিবার (৩ সেপ্টেম্বর) এমবিবিএস ৫৩ ও বিডিএস ১১ ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করেন। দুপুর ২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।

আন্দোলনরত শিক্ষার্থী আবু মাসুম জানান, ২০২১-২২ সেশনে বিএমডিসি ক্যারি অন বাতিল করে সিজিপিএ চালু করেছে। ফলে মেডিকেল শিক্ষার্থীদের রেজাল্ট বিভিন্ন গ্রেডে ভাগ করা হবে। এ ছাড়া কোনো বর্ষে একটি বিষয়ে ফেল করলে অন্য বর্ষে ওঠা যাবে না।

তিনি আরো বলেন, যেটা ক্যারি অন কার্যক্রমে ছিল না। এ সময় সিজিপিএ বাতিল করে ক্যারি অন পুনরায় চালু করার দাবি জানান শিক্ষার্থীরা। এ ব্যাপারে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. জি এম নাজিমুল হক গণমাধ্যমকে বলেন, ক্যারি অন নয়, সিজিপিএই শিক্ষার্থীদের জন্য ভালো।

এই আন্দোলন অব্যাহত থাকবে বলেও তারা জানিয়েছেন। দাবী না মানলে রাজপথেই দাবী আদায়ের ব্যবস্থা হবে বলেও সংশ্লিস্টরা জানিয়েছেন।


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন: