Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''সরকারি মেডিকেল কলেজে শিক্ষক ও আসন বাড়ছে''

প্রকাশিত: ২৬ আগষ্ট ২০২২, ০৩:১৭

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক

লাইভ প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকারি মেডিকেল কলেজে শিক্ষকের পাশাপাশি শিক্ষার্থীদের আসনসংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে দেশের হাসপাতালের সেবা কার্যক্রম সংক্রান্ত এক সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সিট (আসন) বাড়াচ্ছি। বেসরকারিতে সিট সাড়ে ছয় হাজারের মতো আছে। সরকারি মেডিকেল কলেজে সিট আছে সাড়ে চার হাজারের মতো। আমরা গত তিন বছরে প্রায় ১২শ সিট বাড়িয়েছি সরকারি মেডিকেল কলেজগুলোতে। সরকারি মেডিকেল কলেজে আরও সিট বাড়াব যাতে আমাদের ছেলে-মেয়েরা বিনা পয়সায় ডাক্তারি শিক্ষা লাভ করতে পারে।

বেসরকারি মেডিকেল কলেজে আসনসংখ্যা বাড়ানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন আমরা আর সেভাবে বাড়াতে চাই না। তিনি আরও বলেন, সভায় আমরা বেশকিছু আলোচনা করেছি। আমাদের মেডিকেল কলেজের শিক্ষা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, নার্সিংয়ের শিক্ষা, ম্যাটস আইএইচটি- এ সবের বিষয়ে আমরা আলোচনা করেছি। আমাদের ল্যাবরেটরি যেটা প্রয়োজন, আধুনিকায়নের বিষয়েও আলোচনা হয়েছে।

জাহিদ মালেক বলেন, প্রফেসর যা প্রয়োজন, সেই তুলনায় বাংলাদেশে বর্তমানে অর্ধেক আছে। আমরা এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেব। নতুন নিয়োগের মাধ্যমে, পদোন্নতি দিয়ে এবং ট্রেনিংয়ের মাধ্যমে আমরা এটি পূরণ করার চেষ্টা করব।

নতুন নতুন যেখানে মেডিকেল কলেজ হয়েছে সেখানে শিক্ষক কম বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ